• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু 

স্টাফ রিপোর্টার, চাঁদপুর

  ৩০ মে ২০২০, ১৬:১৫
Corona virus
চাঁদপুর

চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও চাঁদপুরে নতুন করে আরও ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৮০ জন। আর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪ জন।

শনিবার দুপুরে সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজেদা বেগম পলিন বলেন, শুক্রবার দিবাগত গভীর রাতে শহরের নিউ ট্রাক রোডের বটতলা এলাকার কাজী অফিস সংলগ্ন চারতলা ভবনে ৫৫ বছর বয়সের এক ব্যক্তি করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। তাকে বিশেষ ব্যবস্থায় দাফন করা হয়েছে।

পরিবারের সদস্যরা জানান, আবুল খায়ের গত ৫ দিন ধরে জ্বর ও প্রচণ্ড কাশিতে ভুগছিলেন। শুক্রবার রাতে তার শ্বাসকষ্ট দেখা দেয়। রাত সাড়ে ১০টার দিকে নিজ বাসায় তিনি মারা যান। তার গ্রামের বাড়ি সদর উপজেলার পশ্চিম মৈশাদী এলাকায়। চাঁদপুর শহরের করোনা বিষয়ক স্বেচ্ছাসেবী সংগঠন কিউআরসি’র টিম তার দাফনে সার্বিক তত্ত্বাবধায়ন করেন।

অপরদিকে শুক্রবার দিনগত রাত পৌনে ৩টার দিকে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আবুল হাসনাত খান। শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে নিজ বাসায় তার শ্বাসকষ্ট বেড়ে গেলে চাঁদপুর সদর হাসপাতালে আনার একঘণ্টা পর তিনি মৃত্যুবরণ করেন।

তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেন স্বাস্থ্য বিভাগ। আজ শনিবার তার নিজ বাড়ি ফরিদগঞ্জ উপজেলার দক্ষিণ রাজাপুর গ্রামে বিশেষ ব্যবস্থায় দাফন করা হয়েছে।

এছাড়াও মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুশরাত জাহান মিথেন জানান, চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সুলতানাবাদ ইউনিয়নের ফরিদকান্দি গ্রামের মোসলেম উদ্দিন বেপারী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। শুক্রবার রাতে ঢাকা নেয়ার পথে তিনি মারা যান। পরে তাকে আবার গ্রামের বাড়ি মতলব উত্তর উপজেলায় নিজ বাড়িতে নিয়ে আসা হয়।

তিনি আরও জানান, করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া মোসলেম উদ্দিন বেপারী গণভবনে পরিচ্ছন্নতা কর্মী হিসেবে চাকরি করেন। গত প্রায় ৭ দিন আগে করোনার উপসর্গ নিয়ে নমুনা দেন ঢাকায়। তার একদিন পর করোনার রিপোর্ট পজিটিভ আসে।

তার শরীরের অবস্থা খারাপ পর্যায়ে ছিল, শ্বাসকষ্ট বেশি ছিল। তিনি হাসপাতালে ভর্তি না হয়ে করোনা পজিটিভ নিয়েই তার গ্রামের বাড়ি মতলব উত্তর উপজেলায় চলে আসেন। তার মরদেহ নিজ বাড়িতে বিশেষ ব্যবস্থায় দাফন করা হয়েছে।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ জানান, কোনও ধরনের মৃত্যুই আমাদের কাম্য নয়। কোনও ব্যক্তির করোনা উপসর্গ দেখা দিলে চিকিৎসা না নিয়ে যদি তিনি বাড়িতেই থাকেন, সেটা খুবই দুঃখজনক।

কারণ আমরা তাদের চিকিৎসা দেয়ার সুযোগও পাচ্ছি না। তারা শেষ মুহূর্তে হাসপাতালে আসলেও মৃত্যুবরণ করছেন। এই ক্ষেত্রে চিকিৎসকের পরামর্শ নেয়া খুবই জরুরি।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাঁচ জেলায় বজ্রপাতে ১১ জনের মৃত্যু
কুমিল্লায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
ভূমধ্যসাগরে নৌকায় অক্সিজেন সংকটে ৮ বাংলাদেশির মৃত্যু
বজ্রপাতে ২ লবণ শ্রমিকের মৃত্যু
X
Fresh