logo
  • ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

সাতক্ষীরা উপকূলে আঘাত হেনেছে আম্পান, তুমুল তুফান

Ampan, a tornado hit the coast of Satkhira
ফাইল ছবি

সাতক্ষীরার উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় আম্পান। এর প্রভাবে উপকূলের নদ-নদী‌তে তুমুল তুফান বিরাজ কর‌ছে।

সাতক্ষীরা আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী জানিয়েছেন, বুধবার রাত ৮টার দিকে ঘূর্ণিঝড়টি পুরোদমে আঘাত হানবে উপকূলে। বিকেল ৪টার দিকে সাতক্ষীরা উপকূলে ২০-৩০ কিলোমিটার গতিতে আঘাত হানার পর ধীরে ধীরে মাত্রা বাড়ছে আম্পানের বর্তমানে ঘূর্ণিঝড়টি ঘণ্টায় ২০ কিলোমিটার গতিবেগে এগোচ্ছে। রাত ৮টার দিকে ঘণ্টায় গতিবেগ থাকবে ১৮০-২০০ কিলোমিটার।

সাতক্ষীরার উপকূলীয় শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আ.ন.ম আবুজর গিফারী বলেন, ঘূর্ণিঝড় আম্পান উপকূলীয় এলাকায় আঘাত হেনেছে। উপকূল অতিক্রম করে সামনে অগ্রসর হচ্ছে ঘূর্ণিঝড়টি। তবে এখনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। উপকূলীয় এলাকার এক লাখ ৪০ হাজার বাসিন্দাকে আমরা নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়েছি।

এদিকে শ্যামনগর ও আশাশুনির বিভিন্ন ইউনিয়নের বিশেষ করে গাবুরা, পদ্মপুকুর, বুড়িগোয়ালিনী, প্রতাপনগর, আনুলিয়া, খাজরা ও শ্রীউলা ইউনিয়নে ৪৫টিরও বেশি পয়েন্টে বে‌ড়িবাঁধ ভাঙনের ঝুঁকিতে রয়েছে। এরই মধ্যে গাবুরার নেবুবুনিয়া, নিজামিয়া মাদরাসার সামনে ও পদ্মপুকুরের চাউলখোলা, খুটিকাটা, কামালকাটি ও চন্ডিপুরে কপোতাক্ষ এবং খোলপেটুয়ার পানি বেড়িবাঁধ উপচে পড়তে শুরু করেছে।

এসএস

RTV Drama
RTVPLUS