logo
  • ঢাকা শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ২৩ জনের মৃত্যু, আক্রান্ত ২৫২৩ জন, সুস্থ হয়েছেন ৫৯০ জন, নমুনা পরীক্ষা ১১৩০১টি: স্বাস্থ্য অধিদপ্তর

প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা: বাগেরহাটে ইউপি সদস্যের নম্বর ৪০ বার 

বাগেরহাট প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৬ মে ২০২০, ২১:১৫ | আপডেট : ১৬ মে ২০২০, ২১:৪১
PM's humanitarian assistance  UP member 40 times Bagerhat
বাগেরহাট

বাগেরহাটের শরণখোলায় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার সুবিধাভোগীদের তালিকায় ৪০ জন মানুষের নামের পাশে নিজের মোবাইল নম্বর জুড়ে দিয়েছেন এক ইউপি সদস্য। শুধু তাই নয় শরণখোলা উপজেলার ওই তালিকায় চৌকিদার, সরকারি বিভিন্ন সুবিধা ভোগকারী ও সচ্ছল ব্যক্তির নাম রয়েছে। 

৪০ জন সুবিধাভোগীর নামের তালিকায় নিজের মোবাইল নম্বর জুড়ে দেয়া ইউপি সদস্য হচ্ছেন শরণখোলা উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের সদস্য রাকিব হাসান। 

এ ঘটনায় ওই ইউপি সদস্যকে শনিবার কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। সঠিক জবাব না পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়েছেন তিনি।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রস্তুতকৃত চূড়ান্ত তালিকা যাচাই-বাছাই করতে গিয়ে উপজেলা প্রশাসনের কাছে অনিয়ম ধরা পড়ে। দেখা যায়, খোন্তাকাটা ইউনিয়নের একটি ওয়ার্ডের তালিকায় ৪০ জনের নামের পাশে একটি মোবাইল নম্বর। 

পরে জানা যায় নম্বরটি ওই ওয়ার্ডের ইউপি সদস্য রাকিব হাসানের। সুফল ভোগীদের নামের পাশে তাদের নিজেদের মোবাইল নম্বর সংযুক্ত করার কথা থাকলেও ওই ইউপি সদস্য অসৎ উদ্দেশ্যে নিজের মোবাইল নম্বর দিয়েছেন বলে অভিযোগ স্থানীয়দের। পরবর্তীতে উপজেলা প্রশাসন বিষয়টি সংশোধন করে উপকার ভোগীদের নম্বর বসিয়েছেন।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন জানান, ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রস্তুতকৃত তালিকায় ৪০ জনের নামের পাশে এক ইউপি সদস্যের মোবাইল নম্বর পাওয়া যায়। পরবর্তীতে আমরা মোবাইল নম্বর সংশোধন করে চূড়ান্ত তালিকা করেছি। আগামীকাল রোববার চূড়ান্ত তালিকা সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে। 

তিনি আরও বলেন, অনিয়মকারী ইউপি সদস্যকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। সঠিক জবাব না পেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এজে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪২৮৪৪ ৯০১৫ ৫৮২
বিশ্ব ৫৯০৬২০২ ২৫৭৯৮৭৭ ৩৫২০২৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়