logo
  • ঢাকা মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৭ জন, আক্রান্ত ২৯১১ জন, সুস্থ হয়েছেন ৫২৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

মনপুরায় ধর্ম অবমাননার অভিযোগে ভোলায় বিক্ষোভ-ভাংচুর

ভোলা প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৬ মে ২০২০, ১১:৩২ | আপডেট : ১৬ মে ২০২০, ১২:০৫
Demonstrations and vandalism in Bhola on charges of insulting religion in Monpura
ছবিঃ সংগ্রহীত
ভোলার মনপুরায় ফেসবুকে পোস্ট দেয়াকে কেন্দ্র করে শ্রীধাম নামে এক যুবকের বিরুদ্ধে বিক্ষোভ মিছিলকালে পুলিশের সঙ্গে সংঘর্ষ ও হামলা হয়েছে। এ সময় পুলিশ আত্মরক্ষার্থে ১৯ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। বিক্ষোভকারীরা কাউয়ারটেক বাজারে শ্রীধাম পরিবারের মালিকানাধীন ৩টি দোকান ভাংচুর করে। 

শুক্রবার (১৫ মে)  দুপুরে জুমার নামাজের পর ওই বিক্ষোভ মিছিল বেড় হয়। সংঘাতে কমপক্ষে আহত হয় ১০ জন। 

ফেসবুকে পোস্ট দেয়া শ্রীধাম মনপুরা ইউনিয়নের সাবেক ইউপি মেম্বার দুলাল দাসের ছেলে। একজন মাছ ব্যবসায়ী। তাকে পুলিশ গ্রেপ্তার করেছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান ইউএনও। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস বলেন, ফেসবুকে মন্তব্য করার ঘটনাকে কেন্দ্র করে মনপুরায় অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। জুমার নামাজের পর চারিদিক থেকে মিছিল করে এসে মানুষ উত্তেজিত হয়ে প্রতিবাদ করে। কিছু উশৃঙ্খল মানুষ পরিস্থিতিকে উত্তেজিত করে। সবাইকে সাথে নিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে। একই সঙ্গে ঘটনার তদন্ত টিম গঠন করা হয়।

মনপুরা থানার ওসি জানান, অভিযোগে শ্রীধামকে গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে দুপুরে বিক্ষোভকারী একটি গ্রুপ ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করতে থাকলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। বাধ্য হয়ে পুলিশ ফাঁকাগুলি ছোড়ে।  

পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, পরিস্থিতি যাতে কেউ ঘোলাটে করতে না পারে এ জন্য  ভোলা থেকে অতিরিক্ত ফোর্স পাঠানো হয়েছে। পথে পথে চেকপোস্ট বসানো হয়েছে। সংঘর্ষে ছোড়া ছড়া গুলিতে আহতদের মধ্যে  জহির, সাইফুল, করিম,আল আমিন, রাহাত ও ছোট করিম এর নাম পাওয়া গেছে। এরা সবাই উপজেলার মনপুরা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দা।

জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশ টহল মোতায়েন রয়েছে। তবে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

এসএস

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫২৪৪৫ ১১১২০ ৭০৯
বিশ্ব ৬৩৯৯৫২৩ ২৯৩০০৮৭ ৩৭৮০৫১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়