• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সোনাইমুড়িতে মসজিদে জীবাণুনাশক স্প্রে পয়েন্ট স্থাপন

আরটিভি অনলাইন

  ১৫ মে ২০২০, ১৮:৫৫
It is placed in front of Kashipur Purbapara Jame Mosque
জীবাণুনাশক স্প্রে পয়েন্ট

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে নোয়াখালীর সোনাইমুড়িতে মসজিদে স্বয়ংক্রিয় জীবাণুনাশক স্প্রে পয়েন্ট স্থাপন করেছে মাওলানা আবদুর রশিদ ফাউন্ডেশন।

বুধবার (১৩ মে) দুপুরে সোনাইমুড়ি উপজেলার বারগাঁও ইউনিয়নের কাশিপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদ ও কাশিপুর পূর্বপাড়া জামে মসজিদের সামনে এটি স্থাপন করা হয়। এ স্প্রে পয়েন্টের মধ্য দিয়ে পাঁচ সেকেন্ডে একজন ব্যক্তির সম্পূর্ণ দেহে স্বয়ংক্রিয়ভাবে জীবাণুনাশক তরল ছিটানো যাবে। সাধারণ মুসুল্লিদেরকে জীবাণু মুক্ত রাখতেই এই বুথ স্থাপন করা হয়েছে।

স্থানীয়দের দাবি, করোনা পরিস্থিতিতে নির্বিঘ্নে মসজিদে ইবাদত বন্দেগী করতে এটি খুবই গুরুত্ব বহন করবে। ইবাদত বন্দেগী করতে আসা-যাওয়া করা মানুষকে জীবাণুমুক্ত করতে এ বুথ স্থাপনের উদ্যোগ খুবই প্রশংসনীয়।

এ বিষয়ে সমাজসেবামূলক সংস্থা 'মাওলানা আবদুর রশিদ ফাউন্ডেশন'র চেয়ারম্যান ও সামিন গ্রুপের এমডি মো. বোরহান উদ্দিন জানান, মানুষের ইবাদত বন্দেগীতে জীবাণুনাশক বুথটি স্থাপন আমাদের একটি ব্যতিক্রমী প্রয়াস। তবে আমি মনে করি ব্যক্তি নিরাপত্তার জন্য ব্যক্তিকেই সতর্ক হতে হবে। তারপর এমন একটি জীবাণুনাশক স্প্রে পয়েন্ট থাকলে মানুষ সতর্ক হবে। আমাদের প্রত্যেকেরই সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলাচল করা উচিত।

জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মসজিদে পুত্রের আজানে উচ্ছ্বসিত নায়ক সাইমন
সোনাইমুড়িতে নতুন গ্যাস কূপের সন্ধান, খনন কাজ শুরু
মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু
পাগলা মসজিদে রেকর্ড ৭ কোটি ৭৮ লাখ টাকার সঙ্গে মিলল আরও যা যা
X
Fresh