• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

যশোরে অস্ত্র ও গুলিসহ শীর্ষ সন্ত্রাসী গ্রেপ্তার

যশোর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৭ মে ২০২০, ১৩:১৮
খুলনা  অস্ত্র মামলা
ছবি সংগৃহীত

অবশেষে যশোরের শীর্ষ সন্ত্রাসী-অস্ত্র ব্যবসায়ী আরিফ বিহারী অস্ত্র-গুলি, ম্যাগজিন, মাদকসহ ্যাব- এর সদস্যদের হাতে কুমিল্লায় গ্রেপ্তার হয়েছেন। গেল মঙ্গলবার বিকালে তাকে ্যাব সদস্যরা গ্রেপ্তার করে।

ঘটনায় তার বিরুদ্ধে কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানায় মামলা হয়েছে। গতকাল বুধবার তাকে কুমিল্লার আদালতে হাজির করে কারাগারে পাঠানো হয়।

আরিফ বিহারী যশোর শহরের বারান্দী মোল্লাপাড়া কদমতলা এলাকার আওয়াল মিস্ত্রির ছেলে।

ব্রাহ্মণপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আজম উদ্দিন মাহমুদ জানান, মঙ্গলবার বিকালে ্যাব- (নারায়গঞ্জ রূপগঞ্জ পূর্বাচল ক্যাম্প) সিপিসি- এর পুলিশ পরিদর্শক (শহর যান) কাজী আব্দুস সালামের নেতৃত্বে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার সীমান্তবর্তী শশীদল ইউনিয়নের মল্লিকাদিঘি একটি দল অভিযান চালায়। সময় শশীদল ইউনিয়ন ভূমি অফিসের কুমিল্লা-বাগড়া সড়কের ওপর থেকে আরিফ বিহারীকে গ্রেপ্তার করে। পরে তার কাছ থেকে একটি একনালা বন্দুক, তিনটি নাইন এমএম পিস্তল, ২৬ রাউন্ড তাজা বুলেট, ছয়টি তাজা কার্তুজ, নয়টি ম্যাগজিন, ৯৩৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। এছাড়া একটি লাল রঙের ইয়ামাহা (ফেজার) মোটরসাইকেল জব্দ করে।

ঘটনায় ্যাব- (নারায়গঞ্জ রূপগঞ্জ পূর্বাচল ক্যাম্প) সিপিসি- এর পুলিশ পরিদর্শক (শহর যান) কাজী আব্দুস সালাম বাদী হয়ে থানায় দুটি মামলা করেন। যার একটি অস্ত্র অপর একটি মাদক আইনে। এছাড়া আরিফ বিহারীকে থানা পুলিশে সোপার্দ করা হয়।

তিনি বলেন, আরিফ বিহারী একাধিক নামে পরিচিত। সে একক সময় একের নাম ধারণ করে। আরিফ হোসেন প্রকাশ, আরিফ বিহারী প্রকাশ, জুবায়ের হোসেন আরিফসহ তার অনেকগুলো নাম রয়েছে।

ওসি আজম উদ্দিন মাহমুদ আরও জানান, বুধবার আরিফ বিহারীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সূত্র জানায়, আরিফ বিহারীর নামে ২০১৫ সালে ২৮ ফেব্রুয়ারি যশোরের জনপ্রিয় ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মোশারফ হোসেন হত্যা মামলা হয়।

২০১৪ ঝুমঝুমপুরের হাফিজুর হত্যা মামলা হয়। মামলা নং ১২৩। ধারা নং ৩০২/৩৪।

২০১৩ সালে সুলতানপুরের আব্বাস হত্যা হয়। যার জিআর নং ১৭৮/১৩। এসব মামলার চার্জশিটভুক্ত আসামি।

এছাড়া অস্ত্র-মাদকসহ অন্তত ১০টি মামলার আসামি আরিফ বিহারী।

জানা গেছে, গেল বছরের ২৮ নভেম্বর ্যাব- ঝিনাইদহ ক্যাম্পের সদস্যরা আরিফ বিহারীর বড় ভাই বিহারী শাকিলকে চারটি বিদেশি পিস্তল, চারটি ম্যাগজিন ১৩ রাউন্ড গুলিসহ কালীগঞ্জের মিঠাপুকুর এলাকা থেকে গ্রেপ্তার করে। আরিফ শাকিল দীর্ঘদিন ধরে যশোরাঞ্চলের অস্ত্র ব্যবসা চালিয়ে আসছে।

তার ছোট ভাই আসিফ হোসেন সানি গেল ২০ মার্চ রাতে শহরের জেল রোডে কুইন্স হাসপাতালের সামনে থেকে ছিনতাইয়ের অভিযোগে পুলিশের হাতে গ্রেপ্তার হয়। তার নামে মারপিট, চুরি, ছিনতাই, হুমকি দেওয়ার অভিযোগে কোতয়ালি থানায় মামলা রয়েছে।

গেল ২৩ মার্চ বড় ভাই বিহারী শাকিলের সঙ্গে ঝিনাইদহ কারাগারে দেখা করে যশোর ফেরার পথে আত্মগোপনে যান আরিফ। আরিফের ছোট ভাই বিহারী আসিফ হোসেন সানি সংবাদ সম্মেলনে বলেছিলেন, তার ভাইকে নিমতলা বাসস্ট্যান্ড এলাকা থেকে সাদা পোষাকে ওঠিয়ে নিয়ে গেছে। আরিফ এর আগেও বহুবার এভাবে আত্মগোপনে ছিলেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে রাতেই ৩ মামলা, সব অপকর্ম বিবেচনায় নিচ্ছে ডিবি
যেসব অভিযোগে মামলা হচ্ছে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে
পাথরঘাটায় সাইবার নিরাপত্তা আইনে দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা
৬ বছরের শিশুকে ধর্ষণ মামলায় বৃদ্ধ গ্রেপ্তার
X
Fresh