• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

টেকনাফ উপকূলে ভিড়েছে তিন শতাধিক রোহিঙ্গাবোঝাই ট্রলার

টেকনাফ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৬ এপ্রিল ২০২০, ০৮:১৯
টেকনাফ উপকূলে ভিড়েছে তিন শতাধিক রোহিঙ্গাবোঝাই ট্রলার

কক্সবাজারের টেকনাফের উপকূলীয় ইউনিয়ন বাহারছড়ায় মালয়েশিয়াগামী তিন শতাধিক রোহিঙ্গাবোঝাই একটি ট্রলার ভিড়েছে।

বুধবার (১৫ এপ্রিল) রাত ১০টার দিকে এটি জাহাজপুরা নামের সৈকতে ভিড়ে। ঘটনাস্থলে কোস্ট গার্ড ও পুলিশ সদস্যরা উপস্থিত রয়েছে। রোহিঙ্গাদের সাগর পাড়ে জড়ো করে রাখা হয়েছে।

কোস্টগার্ডের লে. কমান্ডার হামিদুল ইসলাম জানান, প্রাথমিকভাবে জানা যায় তারা প্রায় ৩ মাস ধরে সাগরে ভেসেছিল। বেশ কয়েকটি দেশে ঢুকতে গিয়ে ব্যর্থ হয়ে ফিরে এলে টেকনাফের উপকূল থেকে উদ্ধার করে কোস্টগার্ড।

তিনি আরও জানান, কোনও হতাহত না থাকলেও তাদের মধ্যে বেশ কিছু রোহিঙ্গা অসুস্থ রয়েছে। তাদের মানবিক সহয়তা দিয়ে যাচ্ছে কোস্টগার্ড। পাশাপাশি তাদের মধ্যে অনেকের কাছে শরণার্থী কার্ড রয়েছে। তবে এখনো বিস্তারিত জানা যায়নি বলেও জানান তিনি।

ট্রলারে থেকে সাগর পাড়ে রাখা রোহিঙ্গাদের বরাত দিয়ে অনেকে জানান, ‘প্রায় তিন মাস ধরে ট্রলার মাঝি তাদের মালয়েশিয়া পৌঁছে দেয়ার কথা বলে সাগরের বিভিন্ন উপকূলে ঘুরিয়ে ফিরিয়ে অবশেষে এখানে ভিড়িয়ে দিয়েছে।’

টেকনাফের ইউএনও সাইফুল ইসলাম বলেন, ‘উদ্ধার হওয়া রোহিঙ্গাদের বাহারছড়া কোস্টগার্ড স্টেশনে জড়ো করা হচ্ছে। আগে তাদের তালিকা তৈরির কাজ চলছে।’

তিনি বলেন, করোনা সংকটের এ সময়ে এসব রোহিঙ্গারা যেহেতু মালয়েশিয়া ভিড়তে না পেরে ফেরত এসেছে বলছে; তাদের ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মতো ব্যবস্থা নেয়া হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করতে ঢাকা আসছেন ডোনাল্ড লু
রোহিঙ্গাদের ফেরাতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি মানবাধিকার কমিশনের আহ্বান
রোহিঙ্গা প্রত্যাবাসনে কার্যকর ভূমিকা রাখবে আইওএম
রোহিঙ্গাদের ফেরাতে আইওএমকে উদ্যোগ নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
X
Fresh