• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

৭০ বস্তা সরকারি চাল কালোবাজারে বিক্রি করলো ছাত্রলীগ নেতা

খাগড়াছড়ি সংবাদদাতা, আরটিভি অনলাইন

  ১৩ এপ্রিল ২০২০, ১৯:১৪
৭০ বস্তা সরকারি চাল কালোবাজারে বিক্রি করলো ছাত্রলীগ নেতা

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় কালোবাজারে বিক্রি হওয়া খাদ্যবান্ধব কর্মসূচির ৭০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। গেল ২৪ ঘণ্টার ব্যবধানে মাটিরাঙ্গা ও দীঘিনালা থেকে ২৫৬ বস্তা সরকারি চাল উদ্ধার করা হয়েছে।

আজ সোমবার (১৩ এপ্রিল) দুপুরে দীঘিনালা উপজেলার মেরুং বাজার থেকে ৭০ বস্তা সরকারি চাল উদ্ধার করেন দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ উল্ল্যাহ।

এ সময় অবৈধভাবে খাদ্যবান্ধব কর্মসূচির চাল কেনার অপরাধে মো. দেলোয়ার হোসেন দুলু নামে একজনকে আটক করে পুলিশ। এ ঘটনার পর থেকে পলাতক চালের ডিলার মেরুং ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. জহির উদ্দিন।

জানা গেছে, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় নিযুক্ত ডিলার মো. জহির উদ্দিন ১০ টাকা মূল্যের চাল কালোবাজারে বিক্রি করে দেন। পরে মেরুং বাজারে অভিযান চালান দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্ল্যাহ। এ সময় একটি গুদাম থেকে ৭০ বস্তা সরকারি চাল উদ্ধার করা হয়। যার পরিমাণ প্রায় ২১০০ কেজি।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্ল্যাহ জানান, সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল মানুষের মাঝে না দিয়ে অবৈধ ভাবে মজুদের তথ্য পেয়ে অভিযান চালানো হয়। এতে ৭০ বস্তা চাল উদ্ধার করা হয়। এ সময় মজুতকারীকে আটক করা গেলেও ডিলার পলাতক রয়েছে। উভয়ের বিরুদ্ধে দ-বিধি মোতাবেক মামলা দেয়া হচ্ছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হামাসের অবস্থানগুলোতে হামলা চালাতে অগ্রসর হচ্ছে ইসরায়েলি বাহিনী
চাল আমদানি না করায় সাশ্রয়ী হয়েছে ডলার 
ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ভ্যানচালকের মৃত্যু
শেয়ারবাজারের পতন ঠেকাতে নতুন নিয়ম চালু
X
Fresh