logo
  • ঢাকা শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৮ জন, আক্রান্ত ১৭৬৪ জন, সুস্থ হয়েছেন ৩৬০ জন, নমুনা পরীক্ষা ৯৯৮৭টি: স্বাস্থ্য অধিদপ্তর

এলাকা লকডাউন

জার্মিতা ইউনিয়নে পৌঁছেনি সরকারি কোনও ত্রাণ, বিপাকে নিম্ন-আয়ের মানুষ

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ
|  ১০ এপ্রিল ২০২০, ১৬:৩৯ | আপডেট : ১০ এপ্রিল ২০২০, ১৭:১৪
পৌঁছেনি সরকারি কোনও ত্রাণ, বিপাকে নিম্ন-আয়ের মানুষেরা
মানিকগঞ্জ
করোনার কারণে সরকার সাধারণ মানুষের চলাচল সীমিত করে দিয়েছে। এতে বেশ বিপাকে পড়েছেন মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জার্মিতা ইউনিয়নের কর্মহীন মানুষেরা। তাদের অভিযোগ এখনো তারা সরকারি ত্রাণ সহায়তা থেকে বঞ্চিত। এতে তারা পরিবার নিয়ে প্রায় অনাহারে রয়েছেন।

এদিকে, গত মঙ্গলবার এই এলাকায় একজন করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ায় সেখানে লকডাউন করা হয়েছে। এতে আরও বিপাকে পড়েছেন সেখানকার নিম্ন-আয়ের মানুষেরা।

এ বিষয়ে ওই ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা চেয়ারম্যানের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এক হাজার ব্যক্তির একটি নামের তালিকা দিয়েছেন। তবে এ পর্যন্ত তারা কোনও ধরনের সরকারি সহায়তা পাননি।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম রাজু বলেন, তিনি এখনও কোনও সরকারি সহায়তা পাননি বলে জানান।

তবে, স্থানীয় সংসদ সদস্য মমতাজ বেগমের পক্ষ থেকে এক টন চাল বরাদ্দ পেয়েছেন এবং তা বিভিন্ন ওয়ার্ডে বিতরণ করা হয়েছে বলে জানান তিনি।

কিন্তু ওই ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের নির্বাচিত সদস্যরা বলেন, তাদের কোনও ওয়ার্ডেই কোনও ধরনের চাল বিতরণ করা হয়নি।

৬ নং ওয়ার্ডের সদস্য ইদ্রিস আলী বলেন, তার ওয়ার্ডের অনেক রিক্সা ও ভ্যান চালক, দিনমজুর, ভিক্ষুক ও দরিদ্র ব্যক্তি রয়েছেন। তাদের খুবই কষ্টে দিন চলছে। তাদের নানাভাবে সহায়তা দেওয়া দরকার।

১ নং ওয়ার্ডের সদস্য মো.শাজাহান বলেন, তার এলাকার ভোটার সংখ্যা ২ হাজার ৬শ জন। মোট জনসংখ্যা ৮ হাজারের উপরে। এই অঞ্চলে বেশীরভাগ গরিব। অনেকেই খাবার কষ্টে আছেন। তিনি তার পক্ষ থেকে কিছু মানুষের মধ্যে চাল দিয়েছেন। যা প্রয়োজনের তুলনায় খুবই কম।

এ ব্যাপারে জানতে সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুনা লায়লা সরকারি মোবাইল ফোনে কল করলে দীর্ঘক্ষণ কল ওয়েটিং-এ পাওয়া যায়। পরে তিনি কল ব্যাক করেননি। তাই তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, প্রতিটি ইউনিয়নে তালিকা ধরে ধরে সরকারি সহায়তা দেওয়া হবে। তবে, এই ইউনিয়নের কোথায়ও কোনও সহায়তা এখনও কেন যায়নি- তা তিনি গুরুত্বের সঙ্গে দেখবেন বলে জানান।

এজে

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৪৬০৮ ৯৩৭৫ ৬১০
বিশ্ব ৫৯০৬২০২ ২৫৭৯৮৭৭ ৩৫২০২৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়