logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

দুস্থদের সহায়তায় স্বদেশের সপ্তাহ ব্যাপী আয়োজন (ভিডিও)

https://www.facebook.com/shodesh.dhaka/
৩১ বছরে পা রাখল স্বদেশ সমাজ কল্যাণ সংঘ
১৯৮৮ সালে একদল তরুণের হাত ধরে যাত্রা শুরু স্বদেশ সমাজ কল্যাণ সংঘের। বিশিষ্ট সমাজ সেবক ও ক্রীড়ানুরাগী মরহুম ওয়াহিদ মুরাদ রূপম ছিলেন স্বদেশের প্রতিষ্ঠাতা সভাপতি।  ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে ছিল সংগঠনটির ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিবসটি স্মরণীয় করে রাখতে সপ্তাহ ব্যাপী নানা কর্মসূচী হাতে নেয়া হয়েছিল বর্তমান নেতৃবৃন্দের পক্ষ থেকে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ধাপে ধাপে প্রায় ৫০০ পরিবারের জন্য খাবারের ব্যবস্থা করা হয়। ছিল পরিচ্ছন্নতা কর্মসূচি। পাশাপাশি সুরক্ষা সরঞ্জামও প্রদান করা হয়েছে সুবিধাবঞ্চিতদের জন্য।

পুরান ঢাকার লালবাগ রোডের ছোট ভাট মসজিদ এলাকার দুস্থদের মাঝে প্রথমধাপে চাল, ডাল, তেল, আলু ও আটা দেয়া হয়। সঙ্গে ছিল প্যারাসিটামল ট্যাবলেট ও ওরস্যালাইন। এরপর সপ্তাহজুড়ে আজিমপুর, পলাশী, লালবাগ ও কামরাঙ্গীচর এলাকায় থাকা গৃহহীনদের হাতে তুলে দেয়া প্যাকেটগুলো।

এদিকে ছোট ভাট মসজিদ পরিষ্কার করে দেয়া হয় সংঠনের পক্ষ থেকে। বাড়ি বাড়ি গিয়ে করোনা নিয়ে সচেতন করতে লিফলেট বিতরণ করেছে স্বদেশের স্বেচ্ছাসেবীরা। এলাকার প্রতিটি গলিতে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে। প্রতিদিনই বিনামূল্যে মাস্ক বিতরণতো ছিলই। মসজিদে প্রবেশের সময় স্বদেশের পক্ষ থেকে রাখা হয় হ্যান্ডস্যানিটাইজার। 

দেশের ক্রান্তি লগ্নে ঐতিহ্যবাহী এই সংগঠন এগিয়ে আসায় ধন্যবাদ জানিয়েছেন লালবাগ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) খন্দকার মো. হেলাল উদ্দিন।

কর্মসূচির সমাপনী দিনে বৃহস্পতিবার স্বদেশ প্রাঙ্গণে উপস্থিত হয়ে তিনি বলেন, সমাজের হত দরিদ্রদের পাশে দাঁড়িয়ে স্বদেশ সমাজ কল্যাণ সংঘ প্রমাণ করেছে কেনো তারা সবার থেকে আলাদা।

সংগঠনের সভাপতি হাজি আহমেদ মুরাদ বাপ্পির সভাপতিত্বে এদিন বক্তব্য রাখেন সিনিয়র সভাপতি মো. আবদুস সালাম, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম শ্যামল, সহ-সভাপতি ইয়াকুব হোসেন ও সদস্য মনির হোসেন অন্তর।

উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা শাকিল আহমেদ, সহ-সভাপতি গোলাম মাওলা জুয়েল, সহ-সাধারণ সম্পাদক ফায়সাল আহমেদ খোকন, তানভীর হোসেন কালু, সাংগঠনিক সম্পাদক জাহিদ মুরাদ রাতুল, কোষাধ্যক্ষ মোখলেসুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক সুমন আহমেদ সিকদার, ক্রীড়া সম্পাদক মো.জাহাঙ্গীর, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো. ইউসুফ, প্রচার সম্পাদক ফাহাদ হোসেন গাজী, সহ-সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন, সহ-ক্রীড়া সম্পাদক আনান হোসেন, সদস্য খোকন পাটোয়ারি, বাদশাহ মিয়া, মো. আনসারী, নাসির উদ্দিন ও ইয়সির আরাফাত কুশল।

ওয়াই

RTVPLUS