• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বগুড়ায় করোনা আইসোলেশন ইউনিটে শিশুর মৃত্যু

বগুড়া প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০১ এপ্রিল ২০২০, ২২:২০
বগুড়ায় করোনা আইসোলেশন ইউনিটে শিশুর মৃত্যু

বগুড়ার মোহাম্মাদ আলী হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি থাকা ১৩ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (১ এপ্রিল) সন্ধ্যায় তার মৃত্যু হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, সপ্তাহখানেক ধরে পায়ের ব্যথায় ভুগতে থাকা শিশুটি তিন দিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিল। বুধবার সকালে শ্বাসকষ্ট বেড়ে গেলে স্বজনরা দুপুরে তাকে আইসোলেশন ইউনিটে ভর্তি করেন।

মোহাম্মাদ আলী হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার শফিক আমিন জানান, জ্বর ও শ্বাসকষ্ট থাকায় গাবতলী উপজেলার ওই শিশুকে বুধবার বিকেল ৩টার দিকে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়।

স্বজনরা জানিয়েছেন, সপ্তাহ খানেক ধরে পায়ের ব্যথায় শিশুটি অসুস্থ থাকায় তারা স্থানীয় পল্লী চিকিৎসকের কাছে চিকিৎসা নিচ্ছিলেন। সোমবার থেকে শিশুটি পায়ের ব্যথার সঙ্গে জ্বর ও শ্বাসকষ্টে ভুগতে শুরু করে। বুধবার সকালে শ্বাসকষ্ট বেড়ে গেলে তারা দুপুরে তাকে হাসপাতালে আনেন।

ডাক্তার শফিক আরও জানান, ভর্তির সময় শিশুটির অবস্থা খুবই নাজুক ছিল। পরে অক্সিজেন দেয়ার পর কিছুটা স্থিতিশীল ছিল তার শারীরিক অবস্থা। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মারা যায় শিশুটি। করোনা ভাইরাসের উপসর্গ জ্বর ও শ্বাসকষ্ট থাকায় মরদেহ থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে বলেও জানান এই চিকিৎসক।

ডেপুটি সিভিল সার্জন ডাক্তার মোস্তাফিজুর রহমান জানান, যেহেতু করোনার উপসর্গ থাকার কারণে শিশুটিকে আইসোলেশনে ভর্তি করা হয়েছিল, তাই তার দাফনের প্রক্রিয়াও বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী করা হবে। পাশাপাশি ওই শিশুটির বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণার প্রক্রিয়াও চলছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh