logo
  • ঢাকা শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ২৩ জনের মৃত্যু, আক্রান্ত ২৫২৩ জন, সুস্থ হয়েছেন ৫৯০ জন, নমুনা পরীক্ষা ১১৩০১টি: স্বাস্থ্য অধিদপ্তর

করোনার লক্ষণ নিয়ে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু, ১৫০ বাড়ি লকডাউন

পিরোজপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ৩১ মার্চ ২০২০, ১৯:৪৮ | আপডেট : ০১ এপ্রিল ২০২০, ০০:০২
করোনার লক্ষণ নিয়ে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু
পিরোজপুর
পিরোজপুরের ভান্ডারিয়ায় করোনার লক্ষণ নিয়ে এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনার পর স্কুলছাত্রে বাড়িসহ গ্রামটির ১৫০ বাড়ি লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।    

মঙ্গলবার (৩১ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে ওই যুবকের মৃত্যু হয়। ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এইচ এম জহিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, গেল তিন থেকে চার দিন ধরে ওই যুবক জ্বর ও কাশিতে ভুগছিল। আজ সকালে কাশির সঙ্গে রক্ত বমি হয়ে তার মৃত্যু হয়। ছেলেটির শরীরের প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করা হয়েছে এবং সেগুলো পরীক্ষার জন্য আইইডিসিআর এর সাথে যোগাযোগ করা হয়েছে বলে জানান তিনি। 

ভান্ডারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুল আলম বলেন, সর্দি-জ্বরে স্কুলছাত্রের মৃত্যুতে করোনা সন্দেহে ওই স্কুলছাত্রের বাড়িসহ আশপাশের বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকার জন্য নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া ওই স্কুলছাত্র অসুস্থ হওয়ার পর সম্ভাব্য যেসব বাড়িতে ঘোরাঘুরি করেছে সেসব বাড়ির লোকজনকেও একইভাবে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। মৃত স্কুলছাত্রের পরিবারের প্রয়োজনীয় সব বাজার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের বাড়িতে পৌঁছে দেয়া হবে। আর স্কুলছাত্রটির নমুনা পরীক্ষার প্রতিবেদন না আসা পর্যন্ত এ প্রক্রিয়ায় ওই গ্রাম চলবে। তবে ফলাফল নেগেটিভ হলে হোম কোয়ারেন্টিন উঠিয়ে নেয়া হবে। 

অন্যদিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. ছিদ্দিকুর রহমান টুলু বলেন, দুপুরের পর উপজেলা প্রশাসেনের কর্মকর্তারাসহ পুলিশ এসে গ্রামটির পূর্ব মোল্লার খাল থেকে জানালার খাল পর্যন্ত প্রায় ১৫০ বাড়ি লকডাউন করে দিয়েছে। 
 
এ বিষয়ে ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম বলেন, ওই বাড়ির ও আশপাশের বসতি এলাকা লকডাউন করে সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকার ঘোষণা দেয়া হয়েছে। এসময় তিনি লকডাউনের আওতায় থাকা পরিবারের সব খাবার সরবরাহের দায়িত্ব নেন।

পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো. হাসানাত ইউসুফ জাকী জানান, আইইডিসিআর এর প্রতিবেদন পাওয়ার পর জানা যাবে যে ওই যুবক করোনা রোগে আক্রান্ত হয়েছিল কি-না। প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। 

এসএস

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪২৮৪৪ ৯০১৫ ৫৮২
বিশ্ব ৫৯০৬২০২ ২৫৭৯৮৭৭ ৩৫২০২৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়