• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সামাজিক দূরত্বের আইন না মানায় ১০ জনকে জরিমানা

হাতিয়া প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ৩০ মার্চ ২০২০, ১৬:৩৬
জরিমানা হাতিয়া নোয়াখালী
হাতিয়ায় টহল দিচ্ছে নৌবাহিনীর সদস্যরা

করোনাভাইরাস প্রতিরোধে নিরাপদ দূরত্বে থাকতে জনসচেতনতা সৃষ্টির জন্য কাজ করছে নৌবাহিনী। এজন্য ওষুধ, মুদি ও কাঁচামালের দোকান ছাড়া সকল দোকান ২৪ ঘণ্টা বন্ধ রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এ নির্দেশ অমান্য করায় গেল ২৪ ঘণ্টায় নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় নৌ-বাহিনীসহ ভ্রাম্যমাণ আদালত তিন চা দোকানিসহ দশজনকে তিন হাজার টাকা জরিমানা করেছে।

জানা যায়, গেল পাঁচ দিন ধরে মাইকিং করে জনগণকে জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে আসার জন্য নিষেধ করা হয়। কিন্তু হাতিয়ার গ্রাম অঞ্চলে বিভিন্ন বাজারে সন্ধ্যার পরেই মানুষের ব্যাপক সমাগম ঘটে। এ সংবাদ পেয়ে নৌ-বাহিনীসহ ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন বাজারে টহল দিতে থাকে। এ সময় চা দোকানে আড্ডা ও জরুরি প্রয়োজন ছাড়া বাজারে আসায় হাতিয়ার মোহাম্মপুর, জাহাজমারা, সেন্টার বাজার ও লক্ষ্মীদিয়া বড়পোল বাজারে তিন দোকানিসহ ১০জনকে তিন হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার সালাম।

এ ব্যাপারে হাতিয়ার সহকারী কমিশনার ভূমি ও ম্যাজিস্ট্রেট সারোয়ার সালাম জানান, যেহেতু হাতিয়া একটি বিচ্ছিন্ন দ্বীপ তাই সামাজিক দূরত্বটা মেনে চললে আমাদের সংক্রামণ হওয়ার ভয় কম থাকে। তাই আগামী কয়েকদিন আমারা সামাজিক দূরত্বের বিষয়ে কাজ করব।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাতিয়ায় দেখা মিলল বিষধর ‘ইয়েলো-বেলিড সি স্নেক’
বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, সাগরে ভাসছে ১২ নাবিক
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
X
Fresh