• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হোম কোয়ারেন্টিন নিশ্চিতে প্রবাসীদের বাড়ি বাড়ি সেনাবাহিনী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৯ মার্চ ২০২০, ১৩:১৫
হোম কোয়ারেন্টিন নিশ্চিতে প্রবাসীদের বাড়ি বাড়ি সেনাবাহিনী

ব্রাহ্মণবাড়িয়ায় প্রবাসীদের হোম কোয়ারেন্টিন ও পরিচ্ছন্নতা নিশ্চিত করতে কাজ করছে সেনাবাহিনী ও জেলা প্রশাসন।

আজ রোববার (২৯ মার্চ) সকালে মেজর মাহফুজের নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা শহরের বিভিন্ন পাড়া মহল্লায় গিয়ে সদ্য বিদেশফেরত প্রবাসীরা হোম কোয়ারেন্টিন মানছে কি-না তা খতিয়ে দেখেন এবং জনস্বাস্থ্যের সুরক্ষায় তাদের নির্ধারিত সময় পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকতে সচেতন করেন।

এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে সদর হাসপাতাল সড়কসহ বিভিন্ন পয়েন্টে জীবাণুনাশক ও পানি ছিটিয়ে পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করা হয়। এ সময় জেলা প্রশাসক হায়াৎ উদ দৌলা খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়াসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে ১২টি ছিন্নমূল পরিবারের মাঝে সরকারি সহায়তা হিসেবে চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিতরণ করা হয়।

এদিকে, ব্রাহ্মণবাড়িয়ায় নতুন করে গেল ২৪ ঘণ্টায় আরও ১০৭ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। রোববার পর্যন্ত মোট ২ হাজার ৭৬৭ জনকে হোম কোয়ারেন্টিনে আওতায় আনা হয়েছে। এদের মধ্যে মেয়াদ পেরিয়ে যাওয়ায় ১৭৯৫ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে থেকে মুক্ত করে দেয়া হয়েছে। বর্তমানে ৯৭২ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে রয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh