logo
  • ঢাকা রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬

বৃত্তের ভেতর দাঁড়ান

সীতাকুণ্ড প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৬ মার্চ ২০২০, ২১:১৭
কালুশাহ সীতাকুণ্ড সামাজিক
সীতাকুণ্ডের কালুশাহ এলাকায় সামাজিক দূরত্ব বজায় রাখতে বৃত্তের ভেতর দাঁড়িয়ে আছেন এলাকার কয়েকজন যুবক
আতঙ্কিত হবেন না।  সবসময় সতর্ক থাকুন। আর অন্যকে সতর্ক রাখুন।  সামাজিক দূরত্ব বজায় রাখাই করোনাভাইরাস মোকাবিলার একমাত্র উপায়। পরিবারের প্রত্যেক সদস্য যাতে নিজেদের মধ্যে যথাসম্ভব দূরত্ব বজায় রাখেন সেই চেষ্টাও করতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এদিকে বাজার করতে যাওয়া লোকজন কীভাবে সামাজিক দূরত্ব বজায় রাখবেন, সে ব্যাপারে সাধারণ লোকজনকে সচেতন করছেন  সীতাকুণ্ডের কালুশাহ এলাকার বাসিন্দারা।   রাস্তার ওপরে তারা গোল দাগ করে দিচ্ছেন এক মিটার অন্তর। বলছেন এক একটি বৃত্তে যেন একজন করেই দাঁড়ান।

এলাকাবাসী জানান, আমরা চেষ্টা করছি  গোল দাগ করে সামাজিক দূরত্ব বজায় রাখার  জন্য।  করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে দেশজুড়ে শুরু হয়েছে লকডাউন। তবে ওষুধ নিত্যপ্রয়োজনীয় দোকান খোলা থাকবে। এই পরিস্থিতিতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আজ বৃহস্পতিবার বিকেলে কালুশাহ এলাকায় ক্রেতা   বিক্রেতা নিয়ম মেনে দাঁড়াতে সাহায্য করলো।  নিত্যপ্রয়োজনীয় জিনিসের দোকান, ওষুধের দোকানে লাইনে ক্রেতাদের নিয়ম মেনে দাঁড়ানোর ব্যাপারে নির্দেশিকা দেওয়া  হয়েছে। একইসঙ্গে বিভিন্ন দোকানের বাইরে সাদা রঙ দিয়ে  এক মিটার অন্তর দাঁড়ানোর জায়গা চিহ্নিত করা হয়েছে।

কালুশাহ  এলাকার বাসিন্দা মোহাম্মদ মহিউদ্দিন, এস এম রফিকুল ইসলাম আরটিভি অনলাইনকে বলেন, আমাদের জন্যই এই ব্যবস্থা করা হয়েছে। এটা খুবই ভালো উদ্যোগ। নিত্যপ্রয়োজনীয় জিনিসের যেসব দোকান খোলা থাকবে তার বাইরে ক্রেতাদের নিয়ম মেনে লাইন করে দাঁড়ানোর জন্য জায়গা নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। এই নিয়ম মেনেই জিনিসপত্র কেনা বিক্রি করার জন্য সংশ্লিষ্ট দোকানের মালিক ক্রেতাদের সচেতন করা হয়েছে।

কালুশাহ এলাকার আরেক বাসিন্দা আশরাফুরজামান রনি বলেন, আমরা নিজেরা নিজেদের সচেতন করতে এই ধরনের উদ্যোগ নিয়েছি। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানে এইরকম ব্যবস্থা করা হয়েছে ক্রেতাদের জন্য। এই ব্যবস্থা ক্রেতারা মেনে মানুষে মানুষে দূরত্ব বজায় রাখবেন।

কালুশাহ এলাকার ইউপি সদস্য খুরশিদ আলম বলেন, আমাদের এই উদ্যোগ সারা বাংলাদেশের জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করবে বলে আমার আশা।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়