• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

আন্দোলনের মুখে দাবি মেনে নিলো রুয়েট কর্তৃপক্ষ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:০৫

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ন্যূনতম ‘৩৩ ক্রেডিট’ পদ্ধতি বাতিল দাবি মেনে নিলো রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-রুয়েট কর্তৃপক্ষ।এর আগে প্রায় ২৪ ঘণ্টা অবরুদ্ধ ছিলেন উপাচার্য।

রোববার অ্যাকাডেমিক কাউন্সিলের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

দাবি মেনে নেয়ার ঘোষণা দিলে শিক্ষার্থীরা উপাচার্য কক্ষের সামনে অবস্থান কর্মসূচি প্রত্যাহার করে। দুপুর ২টায় শিক্ষার্থীদের সামনে রুয়েটের উপাচার্য ঘোষণা দেন, চলমান আন্দোলনের প্রেক্ষিতে ৩৩ ক্রেডিট পদ্ধতি বাতিল করা হলো। একইসঙ্গে ২০১৪ ও ১৫ শিক্ষাবর্ষের আন্দোলনকারী শিক্ষার্থীদের অ্যাকাডেমিক কার্যক্রমের স্থগিতাদেশ প্রত্যাহার এবং বন্ধ করে দেয়া টিনশেড হল খুলে দেয়ার ঘোষণা দেন। এছাড়া আসছে শনিবার (১১ ফেব্রুয়ারি) থেকে শিক্ষার্থীদের ক্লাসে আসার আহ্বান জানান তিনি।

এ সময় মহানগর আওয়ামী লীগ সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকারও উপস্থিত ছিলেন।

অ্যাকাডেমিক কাউন্সিলের মিটিংয়ে আশ্বাস ও পরে ছাত্রদের সামনে দুপুর পৌনে ৩টার দিকে উপাচার্য রফিকুল আলম বেগ ৩৩ ক্রেডিট পদ্ধতি বাতিল ঘোষণার করলে কর্মসূচি থেকে সরে দাঁড়ায় শিক্ষার্থীরা।

এসময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি সদস্য, রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, মহানগর আওয়ামী লীগ সাধারন সম্পাদক ডাবলু সরকারসহ বিশ্ববিদ্যালয় অ্যাকাডেমিক কাউন্সিল সদস্যরা।

এর আগে রুয়েটে ৩৩ ক্রেডিট পদ্ধতি বাতিল দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা শনিবার দুপুর থেকে উপাচার্য রফিকুল আলম বেগসহ মোট ১৬ শিক্ষককে অবরুদ্ধ করে রাখে। রোববার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয় অ্যাকাডেমিক কাউন্সিল এ ব্যাপারে মিটিংএ বসে।

এসজেড

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh