• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

করোনা আতঙ্কে দৌলতদিয়া যৌনপল্লী বন্ধ ঘোষণা

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২০ মার্চ ২০২০, ১৭:২৭
করোনা আতঙ্কে দৌলতদিয়া যৌনপল্লী বন্ধ ঘোষণা
ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দেশের বৃহৎ যৌনপল্লী রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া যৌনপল্লী সাময়িকভাবে ১৫ দিনের জন্য বন্ধ রাখার ঘোষণা দিয়েছে প্রশাসন।

আজ শুক্রবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন গোয়ালন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশিকুর রহমান। এ সময় তিনি জানান, আজ সকালে উপজেলায় করোনাভাইরাস সংক্রান্ত জরুরি সভায় দৌলতদিয়া যৌনপল্লী সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রসঙ্গত, দৌলতদিয়া যৌনপল্লীতে প্রতিদিন গড়ে সাড়ে তিন হাজার মানুষ যাতায়াত করেন। আর পল্লীর মধ্যে রয়েছে প্রায় পাঁচ হাজারের মতো যৌনকর্মী ও তাদের পরিবার।
বন্ধ ঘোষণার আগে পল্লীর যৌনকর্মীদের খাদ্য নিরাপত্তার জন্য ৩৫ মেট্রিকটন চাল বরাদ্দ চেয়ে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের কাছে একটি চিঠিও পাঠানো হয়েছে। ওই চাল বরাদ্দের চিঠি পেয়েই ১৫ দিনের জন্য সাময়িক বন্ধ ঘোষণা করা হয় দেশের বৃহৎ এই যৌনপল্লী।

এর আগে আজ সকালে ১৫ দিনের জন্য বন্ধের প্রস্তাব করে জন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ঢাকা বিভাগীয় কমিশনারের কাছে একটি প্রস্তাব পাঠান জেলা পুলিশ সুপার মো. মিজানুর রহমান। এই প্রস্তাবটি অনুমোদনের পরে যৌনপল্লীতে দুপুর থেকে পল্লীর ভেতরে বহিরাগতদের প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে রাজবাড়ী পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে আমরা প্রশাসনে পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই এ সময়ের মধ্যে যৌনকর্মীদের কোনও ঘর ভাড়াও দিতে হবে না। এ ব্যাপারে পল্লীর ঘর মালিকদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ
‘স্বাধীনতার চাবি বন্ধক রেখে ক্ষমতা ধরে রাখা যাবে না’
হল-ক্যাম্পাস বন্ধ ঘোষণার মধ্যেই কুবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা
শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে
X
Fresh