logo
  • ঢাকা রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৮ জন, আক্রান্ত ১৭৬৪ জন, সুস্থ হয়েছেন ৩৬০ জন, নমুনা পরীক্ষা ৯৯৮৭টি: স্বাস্থ্য অধিদপ্তর

নওগাঁয় হোম কোয়ারেন্টিনে ১৭৩ জন 

নওগাঁ প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২০ মার্চ ২০২০, ১৩:৩৬ | আপডেট : ২০ মার্চ ২০২০, ১৩:৪৮
করোনা হোম ন্ওগাঁ
প্রতীকী ছবি

নওগাঁয় হোম কোয়ারেন্টিনে প্রবাসীদের থাকার পরামর্শ দেয়া হয়েছে। গতকাল পুরো জেলায় ১৩৪ জন হোম কোয়ারেন্টিনে থাকলেও আজ নতুন করে ৪৭ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠিয়েছেন চিকিৎসকরা। গতকাল নওগাঁয় সর্বমোট ১৬১ জনকে হোম কোয়ারেন্টিনে থাকলেও আজ নতুন করে ৪৭ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানোয় জেলাজুড়ে তা ২০৮ জনে দাঁড়িয়েছে।

এদের মধ্যে ৩৫ জনের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে শেষ হওয়ায় তাদের বাড়ি পাঠানো হয়েছে বলে জানান নওগাঁ সিভিল সার্জন কর্মকর্তা আ. ম. আখতারুজ্জামান।

এদিকে নওগাঁয় সরকারের নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসনরে সহযোগিতায় পুরো জেলা জুড়ে নওগাঁ জেলা তথ্য অফিসের মাধ্যমে মাইকিংয়ের মাধ্যেমে সচেতনার কাজ শুরু হয়েছে আজ সকাল থেকে।এছাড়া জেলা প্রশাসন সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন সোস্যাল মাধ্যমে সাধারণ মানুষকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করছেন বলে জানিয়েছেন জেলা প্রশাসক হারুন-অর-রশিদ।

জেলা প্রশাসক জানান, প্রবাসীরা যারা দেশের বাহিরে থেকে আসছেন তারা একটু জ্বর অনুভব করলে ডাক্তারের পরামর্শ অনুযায়ী তাদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হচ্ছে। আতঙ্কিত হওয়ার কিছু নেই।

এছাড়া যারা হোম কোয়ারেন্টিনে মানছেন না তাদের জরিমানাসহ তা মানানোর  সকল প্রক্রিয়া চলছে। প্রয়োজনে অবাধ্যকীদের বাড়ি বাড়ি পাহারা বসানোর ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, এখনও পর্যন্ত নওগাঁয় করোনা আক্রান্ত কোনও রোগী শনাক্ত হয়নি।

তবে সাবধানতা অবলম্বনের জন্য সন্দেহভাজনদের হোম কোয়ারেন্টিনে পাঠানোর নির্দেশ দেওয়া আছে জেলার সকল উপজেলা প্রশাসন এবং কর্তব্যরত চিকিৎসকদের। নওগাঁ সদর পুরাতন হাসপাতালের চারতলা ভবনকে পুরোপুরি প্রস্তুত রাখা হয়েছে বলে জানান তিনি।

এদিকে নওগাঁ সদর মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের চাপ পুর্বের তুলনায় বেশি। করোনা আতঙ্কে সাধারণ সর্দি কাশি রোগীদের চাপ বেশি বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা।

জেবি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৪৬০৮ ৯৩৭৫ ৬১০
বিশ্ব ৬০৬৭৩০২ ২৬৮৮১৬৪ ৩৬৭৫৮৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়