logo
  • ঢাকা রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬

বান্দরবানে জাপানফেরত নারীসহ ৪ জন কোয়ারেন্টিনে 

বান্দরবান প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৮ মার্চ ২০২০, ২১:১১
বান্দরবানে জাপানফেরত নারীসহ ৪ জন কোয়ারেন্টিনে 
বান্দরবানে জাপানফেরত খেয়াং সম্প্রদায়ের এক নারীসহ চারজনকে বান্দরবান সদর হাসপাতালে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

আজ বুধবার (১৮ মার্চ) দুপুরে সদর উপজেলার কুহালং ইউনিয়নের গুংরু নতুন পাড়া থেকে সদর হাসপাতালে নিয়ে আসা হয় ওই নারীসহ একই পরিবারের চারজনকে। পরে তাদের হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়। 

সিভিল সার্জন ডা. অংসুইপ্রু মার্মা বিষয়টি নিশ্চিত করে বলেন, জাপান থেকে ফেরত খেয়াং নারী বান্দরবান সদর উপজেলার গুংরু এলাকায় ঘোরাফেরা করেন তাই এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে ওই নারীকে বান্দরবান হাসপাতালে নিয়ে আসা হয়। এছাড়া নিরাপত্তার কথা চিন্তা করেন একই পরিবারের ৪ জনকে বান্দরবান সদর হাসপাতালে কোয়ারেন্টিনে রাখা হয়। 
তিনি আরও জানান, বান্দরবান সদর হাসপাতালে করোনাভাইরাসের চিকিৎসার জন্য প্রাথমিকভাবে ২০ বেড প্রস্তুত করা হয়েছে। প্রয়োজন হলে ১শ’ বেডে উন্নীত করা হবে।

এদিকে করোনাভাইরাস সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতে বুধবার বিকেলে বান্দরবান বাজারের দোকানে দোকানে লিফলেট বিতরণ করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম।  এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শামীম হোসেন, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হকসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দরা। 

লিফলেট বিতরণকালে জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম বলেন, জনসাধারণকে করোনাভাইরাস সম্পর্কে সচেতন করে তোলার জন্য আমরা কাজ করে যাচ্ছি। আমরা সচেতন থাকতে পারলে এই ভাইরাসের সংক্রমণ থেকে দেশকে রক্ষা করতে পারবো। এজন্য বিশেষজ্ঞদের দেয়া নির্দেশনাগুলো আমাদের মেনে চলতে হবে।

তিনি আরও বলেন, আমাদের বিদেশ থেকে আসা প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশনা দেয়া হয়েছে এবং তারা যেন সঠিকমত কোয়ারেন্টিন থাকে সে ব্যাপারেও খোঁজ খবর রাখা হচ্ছে। কেউ যদি এই নির্দেশনা অমান্য করে তবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসএস

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়