logo
  • ঢাকা শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ১ হাজার ১৮ জন মানুষ, মৃত্যু হয়েছে ৯৫ হাজার ৭১৮ জনের, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন লাখ ৫৪ হাজার ৯৭২ জন। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১,৭৮৩ জনের মৃত্যু।

পদ্মায় নৌকাডুবির ঘটনায় আরও দুই জনের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, রাজশাহী
|  ০৮ মার্চ ২০২০, ১৫:৪৮
পদ্মায় নৌকাডুবির ঘটনায় আরও দুই জনের লাশ উদ্ধার
স্বজনের লাশের খোঁজে পদ্মার পানে তাকিয়ে রয়েছে স্বজনরা। ছবি: আরটিভি অনলাইন

রাজশাহী মহানগরীর শ্রীরামপুরে বৌভাত অনুষ্ঠান থেকে ফেরার পথে পদ্মা নদীতে যাত্রীবাহী নৌকা ডুবির ঘটনায় বিকেল ৩টা পর্যন্ত আরও দুই জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এ ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়ালো আট।

আজ রোববার দুপুর সোয়া ১টার দিকে উদ্ধারকারী দল নগরীর লালনশাহ মঞ্চের সামনে নদীতে কনের ফুফাতো বোনের মেয়ে রুবাইয়া খাতুন (১৩) এবং বিকেল তিনটার দিকে চারঘাটের টাঙ্গন থেকে কনের খালা আখির মরদেহ উদ্ধার করে।

এদিকে, আজ তৃতীয় দিনের মত উদ্ধার অভিযান শুরু করে ডুবুরি দল। নিখোঁজদের খোঁজ না পাওয়া পর্যন্ত অভিযান চলবে বলে জানিয়েছেন দমকল বাহিনীর সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ।

তিনি জানান, সকাল সাড়ে ১০টার দিকে অভিযান কালে দ্বিতীয় নৌকার সন্ধান পাওয়া গেছে। সেটি উদ্ধার করা হয়েছে।

এদিকে, শনিবার উদ্ধার পাঁচজনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। রাতে তাদের দাফন সম্পন্ন হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে নিহতদের দাফনের জন্য ২০ হাজার টাকা করে দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত শুক্রবার সন্ধ্যায় বৌভাতের অনুষ্ঠান শেষে ফেরার পথে চরখিদিরপুর-শ্রীরামপুর এলাকায় দুটি নৌকা বৈরী আবহাওয়ার কবলে পড়ে ডুবে যায়। শুক্রবার রাতেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর মারা যায় শিশু মরিয়ম (৪)। বাকিরা সাঁতার কেটে পাড়ে উঠে আসলেও কনেসহ আটজন নিখোঁজ হন। তাদের মধ্যে শনিবার পাঁচজনের লাশ পাওয়া যায়।

নিহতরা হলেন, কনের দুলাভাই রতন আলী (৩০), তার মেয়ে মরিয়ম খাতুন (৪), চাচা শামীম হোসেন (৩৫), চাচি মিনরা খাতুন (৩০), চাচাতো বোন রোশনি (৭) ও খালাতো ভাই এখলাস আলী (২২)।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত রোববার দুপুর পর্যন্ত কনে সুইটি খাতুন পুর্ণি এর এখনো খোঁজ মেলেনি।

এজে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩০ ৩৩ ২১
বিশ্ব ১৬০১০১৮ ৩৫৫০৬৬ ৯৫৭১৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়