• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

আধিপত্য বিস্তারে জকির গ্রুপের গুলি বর্ষণ, আতঙ্কে নিরীহ রোহিঙ্গারা

টেকনাফ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৩ মার্চ ২০২০, ১৯:৫৫
আধিপত্য বিস্তারে জকির গ্রুপের গুলি বর্ষণ, আতঙ্কে নিরীহ রোহিঙ্গারা
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফ উপজেলার জাদিমোড়া রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিম পাহাড়ে আধিপত্য জানান দিতে গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধের একদিন পরে জকির ও তার দলবল এ গুলি বর্ষণের ঘটনা ঘটায়।

মঙ্গলবার (৩ মার্চ) দুপুরে ক্যাম্প ২৬ ও ২৭ মাঝখানে পাহাড়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় রোহিঙ্গাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

রোহিঙ্গারা জানায়, মঙ্গলবার বেলা ১টার দিকে একটি অস্ত্রধারী দল রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিম পাহাড়ে অবস্থান নেয়। পরে সেখান থেকে নেমে র‌্যাবের সঙ্গে গোলাগুলির ঘটনাস্থলে এসে বেশ কিছু গুলিবর্ষণ করে। এ সময় আশপাশের লোকজন ভয়ে ঘরের ভেতরে ঢুকে পরে।

এ ঘটনার পর পুরো ক্যাম্পে আতঙ্ক ছড়িয়ে পরে। ক্যাম্পের কিছু খারাপ লোকজন তাদের সোর্স হিসেবে কাজ করছেন বলে জানিয়েছে ওই দুই ক্যাম্পের বাসিন্দা। এর ফলে ক্যাম্পে বসবাসকারী ও কতিপয় এনজিও চলাচল সীমিত করে দিয়েছে।

টেকনাফ সিপিসি-১ ক্যাম্পের ইনচার্জ লে. মির্জা শাহেদ মাহাতাব বলেন, দুপুরে জাদিমোড়া ও শালবাগান ক্যাম্পের পশ্চিম পাহাড়ে রোহিঙ্গা শীর্ষ সন্ত্রাসী জকির বাহিনীর লোকজন আকস্মিক প্রায় ২০ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে আতঙ্ক সৃষ্টি করে। এই ফাঁকা গুলিবর্ষণের খবর পেয়ে ক্যাম্পে নিয়োজিত নিরাপত্তা বাহিনীর সদস্য এবং আইনশৃঙ্খলা রক্ষী বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করলে দুষ্কৃতকারীরা পালিয়ে গেলে পরিস্থিতি শান্ত হয়।

তিনি আরও বলেন, ডাকাতদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে। এরই প্রেক্ষিতে সাদা পোশাকসহ র‌্যাবের টহল নিয়োজিত রয়েছে।

২৭ নম্বর রোহিঙ্গা শিবিরের বাসিন্দা মো. মোস্তফা ও মো. ইসমাইলন জানান, দুপুরে বেশ কিছু গুলির শব্দ শুনে তারা আতঙ্কে রয়েছে। পাহাড়ের পাশের রোহিঙ্গারা তাদের চলাচল সীমিত করে দিয়েছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি প্রদীপ কুমার দাস জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। কুখ্যাত ডাকাত জকির গ্রুপ ও তার দলকে নস্যাৎ করতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। যেকোনো মূল্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
সালমানের বাড়িতে হামলার ঘটনায় গুলিসহ অস্ত্র উদ্ধার
মিয়ানমারের রাখাইনে সংঘাত, টেকনাফে এসে পড়লো গুলি
কুমিল্লায় বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত
X
Fresh