logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
স্টাফ রিপোর্টার, সিলেট
|  ০২ ফেব্রুয়ারি ২০১৭, ১২:০৪ | আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:২০
বিতর্কিত ব্যবসায়ী রাগীব আলীর বিরুদ্ধে স্মারক জালিয়াতির মামলার রায় বৃহস্পতিবার। সকাল সাড়ে ১১টায় তাকে আদালতে নেয়া হয়েছে। বিকেল ৩টায় রায় ঘোষণা হবে। রায়কে ঘিরে সকাল থেকেই আদালত প্রাঙ্গণে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। কৌতূহলী মানুষের ভিড়ও লক্ষ্য করা গেছে। অস্বাভাবিক দ্রুততার সঙ্গে রাগীব আলীর মামলার শুনানি শেষে রায় দেয়া হচ্ছে। বিচারিক হাকিম মো. সাইফুজ্জামান হিরো বৃহস্পতিবার রায়ের দিন ঠিক করেন।

সিলেটের দেবোত্তর সম্পত্তির তারাপুর চা-বাগান বন্দোবস্ত নিতে ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতির অভিযোগে এই মামলা হয় তার বিরুদ্ধে।

মামলায় ১৪ জনের মধ্যে ১১ জনের সাক্ষ্য নেয়া হয়েছে। গত ১৭ জানুয়ারি রাগীব আলীর আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাঁর পক্ষে সাফাই সাক্ষ্য নেন। দু’আসামির উপস্থিতিতে যুক্তিতর্ক হয়। এতে সরকারপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীরা অংশ নেন।

২০০৫ সালের ২৫ সেপ্টেম্বর সিলেটের তৎকালীন সহকারি কমিশনার (ভূমি) এস এম আবদুল কাদের বাদি হয়ে ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি ও সরকারের এক হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুটো মামলা করলে চূড়ান্ত প্রতিবেদন দিয়ে নিষ্পত্তি করে পুলিশ।

গেলো বছরের ১৯ জানুয়ারি প্রধান বিচারপতির নেতৃত্বে সুপ্রিম কোর্টের পূর্ণাঙ্গ একটি বেঞ্চ রায়ে মামলা দুটো পুনরুজ্জীবিত করে বিচারপ্রক্রিয়া শুরুর নির্দেশ দেন।

গেলো ১০ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ১২ আগস্ট আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির মধ্য দিয়ে শুরু হয় বিচার প্রক্রিয়া। ওই দিনই পালিয়ে ভারতের করিমগঞ্জ চলে গিয়েছিলেন রাগীব আলী ও তাঁর ছেলে আবদুল হাই।

গেলো ২৩ নভেম্বর ভারতের করিমগঞ্জ ইমিগ্রেশন পুলিশের হাতে রাগীব আলী এবং এর আগে ১২ নভেম্বর ভারত থেকে জকিগঞ্জ এসে আবদুল হাই গ্রেপ্তার হন।

সিলেট/এআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়