logo
  • ঢাকা শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ২ জনের মৃত্যু, শনাক্ত ৯ এর মধ্যে রয়েছে দুই শিশু, সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩০ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে। সবচেয়ে বিপর্যস্ত নিউইয়র্কেই গত ২৪ ঘণ্টায় ৫৬২ জন মারা গেছেন, মোট মৃত্যু ২৩৭৩: গভর্নর অ্যান্ড্রু কুমো। ভারতে মোট ৬২ জনের মৃত্যু, মোট আক্রান্তের সংখ্যা ২৫৪৭ জন। ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৪৭৮ জন, তবে চিকিৎসায় সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বাড়ছে ভারতে। শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৯ হাজার ১৩১ জন। দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন আক্রান্ত, মৃত্যু নেই।

এবার আরও এক যৌনকর্মীর জানাজা হলো দৌলতদিয়ায়

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩৩ | আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪৫
এবার আরও এক যৌনকর্মীর জানাযা হলো দৌলতদিয়ায়
রিনা বেগম (৫৫) নামে আরেক যৌনকর্মীর লাশ ধর্মীয়মতে জানাজা শেষে দাফন করা হয়েছে। ছবি: আরটিভি অনলাইন
দীর্ঘদিনের প্রচলিত রীতি উপেক্ষা করে রাজবাড়ীতে সম্প্রতি এক যৌনকর্মীর মরদেহ ধর্মীয় রীতি-নীতিতে দাফন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) আবারও রিনা বেগম (৫৫) নামে আরেক যৌনকর্মীর মরদেহ ধর্মীয়মতে দাফন করা হয়েছে।

রাজবাড়ী পুলিশ সুপার মো. মিজানুর রহমানের উদ্যোগে গোয়ালন্দ থানা জামে মসজিদের ইমাম আবু বক্কর সিদ্দিক তার জানাজা নামাজ পড়ান। এতে রাজবাড়ীর নেতৃস্থানীয় ব্যক্তিরা অংশ নেন।

জানা যায়, রাজবাড়ী গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার যৌনকর্মী রিনা বেগমের (৫৫) মৃত্যুর পর ধর্মীয় বিধানমতে তার জানাজা অনুষ্ঠিত হয়েছে। এরপর তাকে পল্লীর নির্দিষ্ট কবরস্থানে দাফন করা হয়।

সংশ্লিষ্টরা বলছেন, এখন থেকে আর মৃত্যুর পর কোনও যৌনকর্মীর লাশ নদীতে ভাসিয়ে কিংবা মাটিচাপা দেওয়া হবে না।

রাজবাড়ী পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানান, ‘ঢাকা রেঞ্জের ডিআইজি মো. হাবিবুর রহমান স্যার দৌলতদিয়া যৌনপল্লীর মানুষের মানবিক দিকগুলো গুরুত্বের সঙ্গে দেখার নির্দেশনা দিয়েছেন। সেই নির্দেশনা মোতাবেক রাজবাড়ী জেলা পুলিশ কাজ করে যাচ্ছে। ধর্মীয় বিষয়টি কারও ওপর চাপানো ঠিক নয়, তাই গোয়ালন্দ ঘাট থানা মসজিদের ইমামকে দিয়ে এইবারের জানাজার নামাজ পড়ানো হয়েছে। আগামীতে ধর্মীয় রীতি মেনে এই জানাজা ও দাফনের কাজ অব্যাহত থাকবে।’ 

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি প্রথমবারের মতো গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশিকুর রহমানের উদ্যোগে এক যৌনকর্মীর জানাজা ও দাফন হয়। এর আগে এতদিন যৌনকর্মীদের মৃত্যুর পর তাদের লাশ নদীতে ভাসিয়ে দেওয়া কিংবা মাটিচাপা দেওয়ার প্রথা ছিল।

এজে/পি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৭০ ৩০
বিশ্ব ১১২৩০২৪ ২২৮০০৬ ৫৯১৪০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়