logo
  • ঢাকা শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬

পটুয়াখালীতে আইনজীবীদের বিক্ষোভ ও সমাবেশ

স্টাফ রিপোর্টার (পটুয়াখালী), আরটিভি অনলাইন
|  ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০৪ | আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১৫
পটুয়াখালীতে আইনজীবীদের বিক্ষোভ ও সমাবেশ
পটুয়াখালী আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট বশিরুল আলমের কাছে চাঁদা দাবি ও তার ওপর হামলার প্রতিবাদে সমাবেশ করেন আইনজীবীরা। ছবি: আরটিভি অনলাইন

পটুয়াখালী আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট বশিরুল আলমের কাছে চাঁদা দাবি ও তার ওপর হামলার প্রতিবাদ এবং এ ঘটনায় থানায় মামলা না নেওয়ার অভিযোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন আইনজীবীরা।

আজ রোববার সকালে জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আইনজীবীরা আদালতের কার্যক্রমে অংশ না নিয়ে সমিতির ভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আইনজীবী সমিতির মিলনায়তনে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, অ্যাডভোকেট বশিরুল আলমের কাছে চাঁদা দাবি ও হামলার ঘটনায় মামলা গ্রহণ এবং একই সঙ্গে আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করতে হবে। অন্যথায় আইনজীবী সমাজ কঠিন কর্মসূচি দিতে বাধ্য থাকবে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট গোলাম আহাদ দুলুন সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আবুল কাশেম, সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট হারুন-অর-রশীদ, অ্যাডভোকেট আবদুল খালেক, অ্যাডভোকেট ওয়াহিদ সরোয়ার কালাম, অ্যাডভোকেট মো. হারুন অর রশিদ, বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আফজাল হোসেন তালুকদার স্বপন ও অ্যাডভোকেট ওহিদ সরোয়ার কালাম প্রমুখ।

এদিকে, পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান জানান, এ ঘটনাটি আইনজীবী বা আদালতের কোনও বিষয় নয়, এ ঘটনাটি দুই পক্ষের ব্যক্তিগত বিরোধের জের। কিন্তু আইনজীবীরা কেন বিক্ষোভ করছেন, সেটি আমার জানা নেই।

এজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়