logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

গজনবী বিপ্লব, নেত্রকোনা প্রতিনিধি

  ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১০:৪৮
আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫৩

হাওর অঞ্চলে ধান শুকানোর উঁচু স্থান নির্মাণে অনিয়ম (ভিডিও)

হাওর অঞ্চলে ধান শুকানোর উঁচু স্থান নির্মাণে অনিয়ম
নেত্রকোনার হাওর অঞ্চলে বর্ষাকালে ধান শুকানোর উঁচু স্থান নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। আর এই কাজে নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে। সরকারি খাস জমিতে প্রকল্পের কাজ করার কথা থাকলেও ব্যক্তি মালিকানা জমিতে চলছে কাজ। এ নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে মালিক ও এলাকবাসীর মাঝে। 

নেত্রকোনা জেলার হাওর অঞ্চলে প্রতি বছর হাজার হাজার মণ ধান উৎপাদন হয়। তবে বর্ষাকালে জমি পানির নিচে থাকায় ধান সংগ্রহ করতে ভোগান্তি পোহাতে হয় হাওরের কৃষকদের। 

সমস্যার সমাধানে মদন উপজেলার কলাগাছিয়া হাওরে প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে উঁচু কিল্লা নির্মাণ প্রকল্পের কাজ চলছে। সরকারি খাস জমিতে কিল্লা নির্মাণ করার কথা থাকলেও প্রভাবশালীদের যোগসাজশে ব্যক্তি মালিকানা জায়গায় চলছে কিল্লা তৈরির কাজ। 

স্থানীয় বাসিন্দা জিয়াউল হক জানান, আমার দাদার জায়গা, জোরপূর্বক কাটছে। আমি যখন না করি তখন কাটে না, আমরা চলে গেলে তারা ফের মাটি কাটে। কাজ হোক অসুবিধা নাই তবে আমার দাদার জায়গায় কেন?

মদন উপজেলার নির্বাহী কর্মকর্তা ওয়ালী উল হাসান বলেন,
হিলিপের এই কাজটির বিষয়ে ইতোমধ্যে একটি অভিযোগ পেয়েছি, অভিযোগ পাওয়ার পর এটা উপজেলা নির্বাহী প্রকৌশলীর কাছে পাঠানো হয়েছে উনিই তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবেন।

দ্রুত বিষয়টি তদন্ত করে কৃষকদের সুবিধার্থে কিল্লা তৈরির কাজ সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে সরকার, এমনটিই প্রত্যাশা হাওরবাসীর।

এসএস

RTV Drama
RTVPLUS