logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

কসবায় গ্যাস উদগিরণ বন্ধ, স্বস্তিতে এলাকাবাসী

কসবায় গ্যাস উদগিরণ বন্ধ, স্বস্তিতে এলাকাবাসী
ব্রাহ্মণবাড়িয়ার কসবার বিদ্যানগরে শেরেবাংলা উচ্চ বিদ্যালয়ে নলকূপ বসাতে করা বোরিংয়ের মুখ দিয়ে বালি, পানি ও গ্যাস উদগিরণ বন্ধ হয়েছে। 

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর থেকে ওই জায়গাটি স্থির রয়েছে। এর আগে বুধবার সকাল ৮টা থেকে তীব্রবেগে বোরিংয়ের এই মুখ দিয়ে বালি-পানি ও গ্যাস উদগিরন হতে শুরু করে। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিদ্যালয়ের একপাশের সীমানা প্রাচীর এবং শহীদ মিনার ভেঙে পড়ে এর তীব্রতায়। বিপদের আশঙ্কায় আশপাশের মানুষ বাড়ি ছেড়ে চলে যান। এটি বন্ধ হওয়ায় স্বস্তি ফিরে এসেছে সবার মধ্যে। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আল মামুন ভূঁইয়া জানান, এটি বন্ধ হওয়ায় আজ বিদ্যালয়ের পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করছেন তারা। আগামীকাল রোববার থেকে ক্লাস শুরু করবেন। 

শেরেবাংলা উচ্চবিদ্যালয়ে ২ ফেব্রুয়ারি থেকে জনস্বাস্থ্য প্রকৌশল   অধিদপ্তর বরাদ্দকৃত একটি গভীর নলকূপ বসাতে বোরিং করার কাজ শুরু হয়। বোরিং শেষ হওয়ার পর ৫ ফেব্রুয়ারি থেকে প্রচণ্ড বেগে এর মুখ দিয়ে গ্যাস, পানি ও বালি উদগিরণ হতে থাকে। ঘটনার খবর পেয়ে সেখানে ছুটে আসেন প্রশাসনের কর্মকর্তারা। লাল নিশান দিয়ে এর আশপাশে বেষ্টনী দিয়ে দেন। এলাকায় মাইকিং করে সতর্ক করা হয় সবাইকে। খবর পেয়ে বাপেক্সের কর্মকর্তারা সেখানে এসে নমুনা সংগ্রহ করে নিয়ে যান। ৭২ ঘণ্টা পর এই উদগিরণের কারণ জানানোর কথা বলে স্থান ত্যাগ করেন।

এসএস

RTV Drama
RTVPLUS