• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত

টেকনাফ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৪ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫৯
নিহত বন্দুকযুদ্ধ ইয়াবা
ছবি: সংগৃহীত

দ্বিতীয় দফায় ২১ ইয়াবাকারবারী আত্মসমর্পণের ১২ ঘণ্টার মাথায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইলিয়াছ (৪০) নামে এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছেন।

মঙ্গলবার ভোরে টেকনাফের জাদিমোরা রোহিঙ্গা শিবির ক্যাম্পে ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন র‌্যাব-১৫ এর টেকনাফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মির্জা শাহেদ মাহতাব।

নিহত মো. ইলিয়াছ ওরফে ডাকাত ইলিয়াছ টেকনাফ-২৬ নম্বর ক্যাম্পের ডি-ব্লকের বাসিন্দা। এ সময় ঘটনাস্থল থেকে একটি থ্রি কোয়ার্টার গান, একটি ওয়ান শুটার গান ও চারটি তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে বলেও জানান মীর্জা মাহতাব।

র‌্যাব-১৫ এর টেকনাফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মির্জা শাহেদ মাহতাব আরটিভি অনলাইন জানান, সোমবার দিনগত রাতে র‌্যাবের একটি দল উপজেলার জাদিমোরা রোহিঙ্গা শিবির ক্যাম্পে ডাকাত জাকিরকে ধরতে সাঁড়াশি অভিযান চালায়। এ সময় র‌্যাবের সঙ্গে ডাকাতদের গুলিবিনিময় হয়। এতে অন্তত ১২ জন আহত হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় ডাকাত ইলিয়াছ গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ সময় র‌্যাবের তিন সদস্য আহত হয়েছেন বলেও জানান তিনি।

সূত্র জানায়, সোমবার রাত নয়টার দিকে টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শিবিরে চাঁদাবাজি করতে গিয়ে বাকবিতণ্ডায় ডাকাত জকির গ্রুপের এলোপাতাড়ি গুলিতে ১৪ রোহিঙ্গা গুলিবিদ্ধ হন। এ ঘটনার পরই আইনশৃঙ্খলা বাহিনী সেখানে অভিযান চালায়।

এদিকে, এ গোলাগুলির ঘটনার ১২ ঘণ্টা আগে টেকনাফ সরকারি কলেজ মাঠে আত্মসমর্পণ অনুষ্ঠানে দ্বিতীয় দফায় ২১ ইয়াবা ও হুণ্ডিকারবারী আনুষ্ঠানিক আত্মসমর্পণ করে। জেলা পুলিশ আয়োজিত আত্মসমর্পণ অনুষ্ঠানে চট্টগ্রামের ডিআইজির হাতে তারা আত্মসমর্পণ করেন। এ সময় ২১ হাজার ইয়াবা, ১০টি আগ্নেয়াস্ত্র ও ৩০টি তাজা কার্তুজ জমা দেয় তারা। এ ঘটনার তিন ঘণ্টা পর রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি ও ১২ ঘণ্টা পার না হতেই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ ঘটনায় পৃথক আইনে মামলা হচ্ছে বলে উল্লেখ করেন র‌্যাবের কর্মকর্তা শাহেদ।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ, চালক নিহত
যুদ্ধবিরতির আলোচনার মধ্যেই গাজায় হামলা, নিহত ৩৪
হবিগঞ্জে ট্রাক ও পিকআপ সংঘর্ষ, নিহত ২
যুক্তরাষ্ট্রে আসামি ধরতে গিয়ে বন্দুক হামলায় ৪ পুলিশ নিহত
X
Fresh