logo
  • ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে ৩৫ জন, এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১২ মোট আক্রান্ত ১২৩, তবে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত কেউই সুস্থ হননি: আইইডিসিআর। ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, মৃতের সংখ্যা দাঁড়াল ১১৮ জনে, আক্রান্ত মোট ৪২৯৮: স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার।

বিনা ভাড়ায় চিরদিন ভোলা যেতে পারবে নাবিল

ভোলা প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৮ জানুয়ারি ২০২০, ১০:৫৫
নবজাতক লঞ্চ শিশু
নবজাতক নাবিল
ভোল-ঢাকা রুটের দ্রুতগামী নৌ-যান অ্যাডভেঞ্চারে-৫ এ জন্ম নিলো এক নবজাতক। ছেলে শিশুটির নাম রাখা হয়েছে নাবিল।

শিশু ও তার মা ওই নৌযানে আজীবন বিনা টাকায়  চলাচল করতে পারবেন বলে ঘোষণা দেন অ্যাডভেঞ্চারের মালিক নিজাম উদ্দিন। অ্যাডভেঞ্চার কর্তৃপক্ষ জানান, বর্তমানে শিশু ও মা সুস্থ আছেন।

জানা যায়,  গেল শনিবার ঢাকার সদরঘাটের লালকুটির ঘাট থেকে নৌযান অ্যাডভেঞ্চার-৫ ভোলার ইলিশার উদ্দেশে ছাড়ে। পথে যাত্রী আছমা বেগমের প্রসব ব্যথা উঠে।

অ্যাডভেঞ্চার-৫ এর এরিয়া ম্যানেজার এনামুল হক সবুজ  আরটিভি অনলাইনকে জানান,  ওই যাত্রীকে দ্রুত  কেবিনে নিয়ে যাওয়া হয়। এ সময় ওয়াটার বাসের মাস্টার  যাত্রীদের কেউ ডাক্তার বা নার্স আছেন কিনা জানতে চান। একইসঙ্গে সাহায্যের আহ্বান জানান। পরে ওয়াটার বাসের কর্মকর্তা ও যাত্রীদের সহযোগিতায় জন্মগ্রহণ করে নবজাতকটি।

এরপর নৌযানটি রাত সাতটায় ইলিশা ঘাটে পৌঁছায়। ওই ঘাটেই রাখা হয় অ্যাম্বুলেন্স। পরে মা ও শিশুটিকে দ্রুত হাসপাতালে পাঠানো হয়।

এ সময় সুপারভাইজার মো. রমজানসহ কর্মকর্তা-কর্মচারীরা মা ও শিশুকে সুস্থ রাখাতে সর্বাত্মক সহযোগিতা করেন। আছমা বেগমের বাড়ি ভোলা সদরের বাপ্তা ইউনিয়ন পরিষদ এলাকায়।

জেবি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১২৮৮৩৭২ ২৭০২৪৯ ৭০৪৮২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়