• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

মুন্সীগঞ্জে ১৭ ঘণ্টার ব্যবধানে জ্বরে আক্রান্ত হয়ে চাচি-ভাতিজার মৃত্যু

মুন্সীগঞ্জ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৭ জানুয়ারি ২০২০, ২১:১৮
মুন্সীগঞ্জে ৬ ঘণ্টার ব্যবধানে জ্বরে আক্রান্ত হয়ে চাচি-ভাতিজার মৃত্যু

মুন্সীগঞ্জের লৌহজংয়ে জ্বরে আক্রান্ত হয়ে ১৭ ঘণ্টার ব্যবধানে শামীমা আক্তার (৩২) নামের চাচি ও মীর আব্দুর রহমান (৩) শিশু ভাতিজার মৃত্যু হয়েছে।

রোববার (২৬ জানুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার জসলদিয়া এলাকায় মারা যায় শিশু মীর আব্দুর রহমান।

এর আগে রোববার সকাল পৌনে ৯টার দিকে মারা যান চাচি শামীমা আক্তার। ওই পরিবারসহ এলাকায় শোকের ছায়া বিরাজ করছে।

মারা যাওয়া শিশু আব্দুর রহমান ওই এলাকার মীর সোহেলের ছেলে ও শামীমা আক্তার তার চাচা মীর মাহফুজ হোসেন জুয়েলের স্ত্রী।

মৃত শামীমা আক্তারের স্বামী ও শিশু মীর আব্দুর রহমানের চাচা মীর মাহফুজ হোসেন জুয়েলের আরটিভি অনলাইনকে জানান, শনিবার বিকেল থেকে জ্বর ও বমিতে আক্রান্ত হয়। এতে শরীরে কালো কালো দাগ (র‍্যাস) দেখা দিলে পাশের গ্রাম্য ডাক্তার দেখাই। হঠাৎ শ্বাস কষ্ট দেখা দিলে রোববার সকাল পৌনে ৯টার দিকে সে মারা যায়। ওই দিন বিকালে ছোট ভাই মীর সোহেলের ছেলে মী আব্দুর রহমানের হঠাৎ জ্বর হয়। প্রথমে আমরা ধরে নিই ওর চাচি মরদেহ দেখে ভয় পাওয়ায় এ জ্বর। পরে অবস্থা খারাপ হলে রাতে আবার আমাদের এলাকার ওই গ্রাম্য ডাক্তারের কাছে নিয়ে যাই। ডাক্তার ভাতিজাকে ঢাকায় নিতে বললে আমরা ঢাকায় নেয়ার জন্য গাড়ি ভাড়া করি। গাড়ি আসতেও অনেকটা দেরি হয়। রাত ২টার দিকে গাড়ি আসলে আমি আমরা ছোট ভাইকে নিয়ে গাড়িতে উঠি। কিছুটা দূর যাওয়ার পরই গাড়িতে ভাতিজা মারা যায়। তার গায়েও ওর চাচির মতো কালো দাগ (র‍্যাস) ছিল।

লৌহজং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ কামরুল হাসান পাটোয়ারী জানান, খবর পেয়ে আজ আমরা সেখানে যাই। সেখানে শিশুর মরদেহ দেখে ও পরিবারের বর্ণনা মতে জানা গেছে, মৃত্যুবরণকারী চাচি শামীমা আক্তার জ্বর, ডায়রিয়ায়, বমি ও শরীর ব্যথায় এবং ভাতিজা শিশুরও জ্বর ও ব্যথায় আক্রান্ত ছিল। মৃত শিশুর শরীরে কালচে র‍্যাস দেখা গেছে। তবে তারা জ্বরে আক্রান্ত হলেও চিকিৎসার জন্য তাদেরকে হাসপাতালে নিয়ে আসেনি পরিবারের কেউ।

তিনি আরও জানান, আমরা মৃত শিশুর ছবি ও পাওয়া তথ্যে কোনও প্রাথমিক ভাবে ছড়ানো কিছুর সঙ্গে মিল পাইনি। তার পরেও আরও নিশ্চিত হওয়ার জন্য পাওয়া তথ্য আন্তর্জাতিক নিয়ন্ত্রণ ও তথ্য গবেষণা কেন্দ্র ঢাকায় পাঠিয়েছি।

লৌহজং উপজেলা স্বাস্থ্য পরিবেশ পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচপিএফও) শামীম আহমেদ জানান, স্থানীয়দের মাধ্যমে লৌহজংয়ের জসলদিয়া এলাকায় চাচি ও ভাতিজা মৃত্যুর খবর পেয়ে সেখানে আমাদের মেডিকেল টিম গিয়েছে। তাতে জানতে পাই চাচি জ্বর ও ডায়রিয়ায় ও ভাতিজা জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু হয়।

তিনি আরও জানান, মৃতের পরিবারের পক্ষ থেকে জানা গেছে, তারা কেউই খেজুরের রস খায়নি বা পরিবারের কেউ বিদেশে থাকেও না বা বিদেশ থেকে আসেনি। তাই অন্যকোন রোগের সঙ্গে মিলে না।

এ বিষয়ে মুন্সীগঞ্জ সিভিল সার্জন অফিস মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত সিভিল সার্জন) ডাঃ সুমন বনিক জানান, সিভিল সার্জন ডাঃ আবুল কালাম আজাদ স্যার প্রশিক্ষণে জেলার বাহিরে রয়েছে, আজই চলে আসবে। স্যার আসার পরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে অভিনেত্রী অরুন্ধতী
অবন্তিকার মৃত্যু : তথ্য চেয়ে তদন্ত কমিটির বিজ্ঞপ্তি
লন্ডনে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নাট্যনির্মাতার মৃত্যু
নওগাঁ জেলা কারাগারে হাজতির মৃত্যু
X
Fresh