logo
  • ঢাকা রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬

সিটি করপোরেশনের ভোট পেছানোর দাবিতে রাবিতে মানববন্ধন

রাজশাহী প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৭ জানুয়ারি ২০২০, ০৯:৪৯
মানববন্ধন পূজা স্বরস্বতী
ছবি: সংগৃহীত
সনাতন ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী সরস্বতী পূজার দিনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন ভোটের তারিখ পেছানোর দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

গতকাল বৃহস্পতিবার দুপুরে সচেতন শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মাববন্ধনে বক্তারা বলেন, আগামী ৩০ জানুয়ারি সরস্বতী পূজার পঞ্চমী তিথিতে ভোট গ্রহণের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

এই ভোট গ্রহণের তারিখ পেছানোর দাবিতে আজকে আমাদের এই মানববন্ধনে দাঁড়াতে হয়েছে। সরস্বতী পূজা শুধু আমাদের নয় পুরো হিন্দু ধর্মাবলম্বীদের একটা ধর্মীয় অনুভূতির বিষয়। এই সরস্বতী পূজা সারা দেশে তথা ভারতীয় উপমহাদেশে পালন করা হয়। কিন্তু ইসি পূজার দিন নির্বাচনের তারিখ ঘোষণা করে সাম্প্রদায়িতকার মনোভাব প্রকাশ করেছে। একইসঙ্গে পূজার দিনে ভোটের তারিখ ঘোষণা করে হিন্দু সম্প্রদায়কে হেয় প্রতিপন্ন করেছে। নির্বাচন কমিশনার কিভাবে পূজার দিনে নির্বাচনের তারিখ ঘোষণা করে সেটাও জানার বিষয় বলে দাবি করেছে মানববন্ধন থেকে।

তারা আরও বলেন, ১৯৭১ সালে বাংলাদেশে মুক্তিযুদ্ধ হয়েছিলো অসাম্প্রদায়িকতা নিয়ে। কিন্তু ৩০ তারিখে ভোট গ্রহণের দিন নির্ধারণ করে ইসি হিন্দু সম্প্রদায়কে ছোট করে দেশবিরোধী কাজ করেছেন। এ সময় মানববন্ধন থেকে ইসির পদত্যাগ দাবি করেন। একইসঙ্গে ভোট গ্রহণের তারিখ পেছানোর দাবি জানানো হয়।

দর্শন বিভাগের মাস্টাসের শিক্ষার্থী মানিক রায় অভির সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন, সনাতন বিদ্যার্থী সংসদের রাবি শাখার সভাপতি চন্দন কুমার, সাধারণ সম্পাদক সিমন সাহা সকাল, সদস্য সুরেশ মণ্ডল, চারুকলা অনুষদের শিক্ষার্থী মনুমোহন বাপ্পা, নৃ-বিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী নয়ন চন্দ্র মহন্ত ও মাজহারুল ইসলাম।

এ সময় বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আগামী ৩০ জানুয়ারি সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীশ্রী সরস্বতী পূজা অনুষ্ঠিত হবে। এই দিনে নির্বাচন কমিশন দুই সিটির ভোট গ্রহণের তারিখ ঘোষণা করে।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়