logo
  • ঢাকা মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৭

ভালোবাসা দিয়েই পার্বত্য অঞ্চলে শান্তি ফিরিয়েছেন শেখ হাসিনা: বীর বাহাদুর উশৈসিং

রাঙামাটি প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৫ জানুয়ারি ২০২০, ২৩:৫২ | আপডেট : ১৫ জানুয়ারি ২০২০, ২৩:৫৭
ভালোবাসা দিয়েই পার্বত্য অঞ্চলে শান্তি ফিরিয়েছেন শেখ হাসিনা: বীর বাহাদুর ঊশৈসিং
বীর বাহাদুর ঊশৈসিং। ফাইল ছবি

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুলেট ও হানাহানি নয়, বরং ভালোবাসা দিয়েই পার্বত্য অঞ্চলে শান্তি ফিরিয়ে এনেছেন।

আজ বুধবার (১৫ জানুয়ারি) বিকেলে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, আগে পার্বত্য অঞ্চলের জন্য বছরে বরাদ্দ ছিল মাত্র ১০০ কোটি টাকা। বর্তমানে সেটি দ্বিগুণ করা হয়েছে। আর এখন এই অঞ্চলে ১০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ পরিচালিত হচ্ছে। তাই পার্বত্য অঞ্চলে শান্তি সম্প্রীতি বজায় থাকলে উন্নয়নের ধারাবাহিকতা আরও বৃদ্ধি পাবে বলে জানান তিনি।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের প্রেসিডেন্ট নববিক্রম কিশোর ত্রিপুরা (এনডিসি) সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. মেসবাহুল ইসলাম, ইন্ডিয়া ন্যাশনাল অ্যাডভেঞ্চার ক্লাবের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট রান এস ভ্রিমা, বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের উপদেষ্টা লে. জেনারেল (অব.) এটিএম জহিরুল আলম, রাঙ্গামাটি অঞ্চল কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইনুর রহমান প্রমুখ।

পরে বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসবে বিভিন্ন অ্যাডভেঞ্চার কার্যক্রমে অংশগ্রহণকারী দেশ বিদেশের মোট ১০০ জনকে পুরস্কার প্রদানসহ বাংলাদেশের প্রথম এভারেস্টজয়ী পর্বতারোহী নিশাত মজুমদারকেও সম্মাননা প্রদান করা হয়।

এজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়