logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

চট্টগ্রাম-৮ আসনে বিএনপি প্রার্থীর ভোটগ্রহণ স্থগিতের দাবি

চট্টগ্রাম বক্তব্য বিএনপি
চট্টগ্রাম-৮ আসনের বিএনপি প্রার্থী আবু সুফিয়ান সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন
চট্টগ্রাম-৮(বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ স্থগিতের দাবি করেছেন বিএনপির প্রার্থী আবু সুফিয়ান।

তিনি পরিস্থিতি বিবেচনায় নিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে পুনরায় ভোটগ্রহণের আবেদন করেছেন।

সোমবার বেলা একটায় চট্টগ্রাম নগরের নাসিম ভবনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই দাবি জানান আবু সুফিয়ান।

তিনি বলেন, পরিস্থিতি বিবেচনায় রিটার্নিং কর্মকর্তার কাছে নির্বাচন স্থগিত করে পুনরায় ভোট দিতে লিখিত আবেদন করছি। কেন্দ্রের সঙ্গে কথা বলে ও স্থানীয়দের সঙ্গে কথা বলে আলোচনা করে সময় নিচ্ছি।

আবু সুফিয়ান বলেন, মোট ১৭০টি কেন্দ্রের মধ্যে অলমোস্ট সব কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। ভোটারদের যেতে দেওয়া হচ্ছে না। গোপন বুথে ছাত্রলীগ-যু্বলীগের কর্মীরা ভোট দিচ্ছে। এসব কারণে ভোট স্থগিত করে পুনরায় ভোটের আবেদন করছি।

চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন বলেন, আমরা বলেছি প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা পালন করতে। দেখতে পাচ্ছি চট্টগ্রাম-আসনের ছাত্রলীগ যুবলীগ কর্মীরা কীভাবে সেখানে যেতে পারে। প্রতি কেন্দ্রে ৫০০-১০০০ লোক অবস্থান নিয়েছে। আপনারা দেখছেন কিছু ছেলে লাইন ধরে ভোট দিচ্ছে। সেখানে বয়স্ক, মধ্য বয়স্কদের দেখা যায়নি। সেখানে সবগুলো দলীয় বাইরের ছেলে।

শাহাদাত হোসেন বলেন, প্রহসনের নির্বাচনকে ভোট সুষ্ঠু হচ্ছে দেখানোর জন্য এ পদ্ধতি অবলম্বন করা হচ্ছে। ১১টা ৩৫ মিনিটে রিটার্নিং কর্মকর্তাকে জানিয়েছি। ১২০টি কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। তিনি ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলেও এখনও কিছু করতে পারেননি।

বিএনপি সভাপতি শাহাদাত বলেন, প্রতি সেন্টারে সেনা সদস্য থাকবে বলেছিলেন সিইসি ও ইসি। এখন বলছে কারিগরি ত্রুটির জন্য থাকবে, ভোটের পরিবেশের জন্য নয়।

জেবি

RTVPLUS