logo
  • ঢাকা শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭

শুক্রবার কক্সবাজারের হোটেলগুলোতে ২৫ শতাংশ ছাড়

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০৯ জানুয়ারি ২০২০, ১৮:৫০ | আপডেট : ০৯ জানুয়ারি ২০২০, ১৮:৫৭
মুজিববর্ষ, হোটেলে ছাড়
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধন উপলক্ষে নিজেদের পরিকল্পনার কথা বলেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধন উপলক্ষে আগামীকাল শুক্রবার (১০ জানুয়ারি) কক্সবাজারের সব হোটেল-মোটেলে ২৫ শতাংশ ছাড়ে কক্ষ ভাড়া পাওয়া যাবে।

বুধবার (৮ জানুয়ারি) বিকেলে কক্সবাজারের জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

তিনি বলেন, মুজিববর্ষ উদযাপনে ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধন উপলক্ষে কক্সবাজারে নানা কর্মসূচির আয়োজন করেছে জেলা প্রশাসন।

এই কর্মসূচিগুলো হলো, ১০ জানুয়ারি সকাল ১১টায় সৈকতের লাবনী পয়েন্টে বঙ্গবন্ধুর ১০০টি দুর্লভ ছবি নিয়ে চিত্র প্রদর্শনীর আয়োজন করা হবে। বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত বড় পর্দায় প্রধানমন্ত্রীর অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে। এই সময়ে ১০০ বেলুন উড্ডয়ন ও শান্তির প্রতীক হিসেবে ১০০ কবুতর অবমুক্ত করা হবে।

এরপর সন্ধ্যা ৬টায় লাবনী পয়েন্টে স্থাপিত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে। রাত ৯টায় সৈকতে উড়ানো হবে ১০০ ফানুস। এসব অনুষ্ঠানকে কেন্দ্র করে লাবনী পয়েন্টে ৫০ হাজারেরও বেশি দর্শনার্থীর সমাগম হবে বলে আশা প্রকাশ করেন জেলা প্রশাসক।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ইতিমধ্যে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে এবং জেলার আট উপজেলায় ক্ষণগণনা যন্ত্র স্থাপন করা হয়েছে।

জেলা প্রশাসক বলেন, অনুষ্ঠান চলাকালে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে জেলা পুলিশ, টুরিস্ট পুলিশ, ট্রাফিক পুলিশ সমন্বয় করে কাজ করবে। এ ছাড়াও স্কাউট সদস্যরা অভ্যন্তরীণ শৃঙ্খলা রক্ষায় ভূমিকা রাখবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসার, মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রসঙ্গগত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সময়কে সরকার মুজিববর্ষ ঘোষণা করেছে।

এজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়