• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

নাটকে নোয়াখালী জেলাকে অবমাননা করায় মামলা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ ডিসেম্বর ২০১৯, ১৪:৫৮
নাটকে নোয়াখালী জেলাকে অবমাননা করায় মামলা

নোয়াখালীর ইতিহাস, ঐতিহ্য, ভাষা ও সংস্কৃতিকে বিকৃত ও অবমাননার দায়ে ‘নোয়াখালী বিভাগ চাই’ নাটকের পরিচালক, প্রযোজকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন নোয়াখালীর বৃহত্তর সংগঠন ‘নিরাপদ নোয়াখালী চাই’ কমিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. সাইফুর রহমান রাসেল।

বাদী পক্ষের মামলার আইনজীবী ছিলেন আশরাফুল ইসলাম মাসুদ, মামলায় জেলা জজ তথ্য মন্ত্রণালয়কে লিগ্যাল নোটিশ পাঠানোর নির্দেশ প্রদান করেন।

মামলা দায়ের শেষে অভিযুক্ত আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে তৃণমূল নোয়াখালীবাসীর অংশগ্রহণে হাজারো মানুষের ঢল নামে শহরের টাইন হল মোড় সংলগ্ন প্রধান সড়কে। হাজারো জনতার উপস্থিতিতে সেখানে মানববন্ধন, র‌্যালি এবং বিক্ষোভ সমাবেশ করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, স্ম্যাক আজাদ তার নির্মিত নাটকে আমাদের প্রাণের নোয়াখালীর ইতিহাস-ঐতিহ্য, ভাষা ও সংস্কৃতিকে অত্যন্ত বিকৃতভাবে উপস্থাপন করেছে সমগ্র বাঙালি জাতির সামনে, যা সম্পূর্ণভাবে উদ্দেশ্য প্রণোদিত।

উল্লেখ্য, গেল ৯ ডিসেম্বর নাগরিক টিভিতে প্রচারিত নোয়াখালীর ইতিহাস-ঐতিহ্য, ভাষা ও সংস্কৃতিকে অবজ্ঞা করে কুমিল্লা জেলার তথাকথিত পরিচালক স্ম্যাক আজাদ কর্তৃক নির্মিত ‘নোয়াখালী বিভাগ চাই’ নামক নাটকটি প্রচারিত হয়। উক্ত নাটকটি প্রযোজনা করে এন আর মিডিয়া।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউনূসের সাজা চলবে, বিদেশ যেতে নিতে হবে অনুমতি
খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার
দ্বীন ইসলাম ও আম্মান রিমান্ডে
৪ সাংবাদিকের ওপর হামলা, ছাত্রলীগ নেতাসহ ৯ জনের বিরুদ্ধে মামলা
X
Fresh