• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চাঁদপুরে ২৪২ অবৈধ স্থাপনা উচ্ছেদ

চাঁদপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৩ ডিসেম্বর ২০১৯, ১৮:৫১
অভিযান উচ্ছেদ ঘর
চাঁদপুরে উচ্ছেদ অভিযান পরিচালনার সময় ভেঙে ফেলা ঘর

চাঁদপুর সদরের পানি উন্নয়ন বোর্ড সংলগ্ন লেকে ১৫টি ও ফরিদগঞ্জ উপজেলার সিআইপি বেড়িবাঁধ সংলগ্ন খালের পাশে থাকা ২২৭টি অবৈধ স্থাপনা ও ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়েছে।

সোমবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

অভিযানে চাঁদপুর জেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড, চাঁদপুর সড়ক বিভাগ ও জেলা পুলিশ সহযোগিতা করেন।

চাঁদপুর শহরের ষোলঘর পানি উন্নয়ন বোর্ড সংলগ্ন লেকটির পাশে থাকা ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়।

এরপর ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন, ফরিদগঞ্জ সহকারী কমিশনার ভূমির সহযোগিতায় উপজেলার বালিথুবা পূর্ব ইউনিয়ন এলাকা থেকে প্রায় ১২ কিলোমিটার এলাকা জুড়ে খালের পাশে থাকা অবৈধ দখলদারদের স্থাপনা উচ্ছেদ করা হয়।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান আরটিভি অনলাইনকে বলেন, চাঁদপুর সার্কিট হাউস ও পানি উন্নয়ন বোর্ড সংলগ্ন লেকটি দীর্ঘদিন যাবত নোংরা ও কিছু অংশ অবৈধ দখলদার কর্তৃক বেদখল হয়েছিল।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের নির্দেশে লেকটির সৌন্দর্যবর্ধনের জন্য লেক পাড়ের ১৫টি অবৈধ স্থাপনা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উচ্ছেদ করা হয়েছে।

জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের যৌথ উদ্যোগে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয় । তিনি আরও বলেন, জেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড ও সড়ক বিভাগের উদ্যোগে শিগগিরই লেকটির সৌন্দর্যবর্ধনের কাজ শুরু হবে।

অভিযানে উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. রফিক উল্যাহ, নির্বাহী প্রকৌশলী আবু রায়হান, সড়ক ও জনপথ বিভাগ চাঁদপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. মোশারফ হোসেন, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি হরি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সুলতানা। এছাড়া পুলিশ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন 
শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি, ক্লাস শুরুর প্রস্তুতি
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন প্রতিমন্ত্রী
সিভিল সার্জন কার্যালয়ে বিশাল নিয়োগ, নেবে ১১৫ জন
X
Fresh