• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সাভারে রোজ ক্লিনিকে ভুল অপারেশনে শিশুর মৃত্যু

সাভার প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১১ ডিসেম্বর ২০১৯, ১০:২২
চিকিৎসা অপারেশন রোজ
ভুল চিকিৎসায় নিহত শিখা আক্তার ঈশিতা

সাভারের রোজ নামের একটি ক্লিনিকে অপারেশনের নামে ভুল চিকিৎসায় এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। গতকাল মঙ্গলবার বিষয়টি জানিয়ে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন শিশুটির মা মোসা. আউশী বেগম। নিহত শিশুর নাম শিখা আক্তার ঈশিতা (৮)।

এদিকে একই অভিযোগে রোজ ক্লিনিকের দুই মালিক মো. নূর নবী ও মো. মামুন এবং ম্যানেজারসহ অজ্ঞাতনামা চিকিৎসকদের বিরুদ্ধে গতকাল মঙ্গলবার রাতে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন আউশী বেগম।

এর আগে গেল সোমবার রাত আটটার দিকে সাভারের রোজ ক্লিনিকে অপারেশনের নামে ভুল চিকিৎসায় ওই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়।

নিহত শিখা আক্তার ঈশিতা সিংগাইর উপজেলার শায়েস্তা ইউনিয়নের কানাইনগর গ্রামের বাহরাইন প্রবাসী বিশু মণ্ডলের মেয়ে এবং স্থানীয় হজরত হালিমাতুস সাদিয়া মহিলা মাদরাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রী।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, গেল আট ডিসেম্বর সন্ধ্যায় পেটে ব্যথার কারণে রোজ ক্লিনিকে ঈশিতাকে নিয়ে যায় তার পরিবারের লোকজন। এ সময় উপস্থিত মো. নুর নবী ও মো. মামুন রোগীর অবস্থা খারাপ বলে তাড়াতাড়ি ভর্তি করে নেন। পরে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে তারা অ্যাপেন্ডিসাইটিস হয়েছে মর্মে জরুরি ভিত্তিতে অপারেশন করাতে হবে বলে জানান। পরদিন সন্ধ্যা পাঁচটার দিকে শিশুটিকে হাসপাতালের ডাক্তার দিয়ে অপারেশন থিয়েটারে নিয়ে অপারেশন সম্পন্ন করেন।

এরপর দীর্ঘ সময় ঈশিতাকে অপারেশনের থিয়েটারে রাখায় পরিবারের লোকজনের সন্দেহ হলে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে জানতে চায়। একপর্যায়ে অ্যাম্বুলেন্স ভাড়া করে শিশুটিকে আইসিওতে রাখতে হবে মর্মে জোর করে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠিয়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। সেখানে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন এবং বলেন প্রায় পাঁচ ঘণ্টা আগে রোগী মারা গেছে। এ থেকে নিহত শিশুর পরিবারের লোকজন বুঝতে পারেন অপারেশনের নামে ভুল চিকিৎসা দেওয়ায় অপারেশন থিয়েটারেই ঈশিতার মৃত্যু হয়েছে।

নিহত শিশুর মা ও পরিবারের অভিযোগ, ভুল চিকিৎসার কারণে তাদের মেয়ের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত হাসপাতালের মো. নুর নবী ও মো. মামুন এবং অজ্ঞাতনামা হাসপাতালের ম্যানেজারসহ দোষীদের বিরুদ্ধে তদন্ত করে শাস্তির দাবি জানিয়েছেন তারা।

---------------------------------------------------------------
আরো পড়ুন: পাহাড় সমান কষ্ট নিয়ে চলে গেলেন নূপুর
---------------------------------------------------------------

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সায়েমুল হুদা আরটিভি অনলাইনকে বলেন, ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আমরা একটি তদন্ত কমিটি গঠন করে সরেজমিনে বিষয়টি খতিয়ে দেখব। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জাকারিয়া হোসেন আরটিভি অনলাইনকে বলেন, ভুল চিকিৎসার বিষয়ে একটি মামলা দায়ের হয়েছে। বিষয়টি ইতোমধ্যে তদন্ত করা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তেঁতুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
মৃত্যুর দু’বছর পর দেশে ফিরছে ২ প্রবাসীর মরদেহ
হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু
স্বামীর মৃত্যুর পর নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন বিদ্যা
X
Fresh