logo
  • ঢাকা শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৭

রেললাইনের ওপর দোকান, অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা

বগুড়া প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৭ নভেম্বর ২০১৯, ১৮:২৩
Shop on the rail line, save for a few major accidents

বগুড়া রেলস্টেশনের ২ নম্বর লাইনের ওপর অবৈধভাবে গড়ে উঠা দোকানগুলোর ওপর দিয়ে ট্রেন প্রবেশের ঘটনা ঘটেছে। তবে ট্রেনের গতিবেগ কম থাকায় ও চালক অল্প সময়ের মধ্যে ট্রেন থামিয়ে দেয়ায় বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলেও বেশ কিছু দোকানের মালামাল নষ্ট হয়েছে। আজ বুধবার (২৭ নভেম্বর) দুপুরে বগুড়া রেলস্টেশনের অদূরে ২ নম্বর লাইনে এ ঘটনা ঘটে।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, দুপুরে ঢাকা থেকে লালমনিরহাট গামী লালমনি এক্সপ্রেসের সঙ্গে দিনাজপুর থেকে সান্তাহার গামী দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের ক্রসিং ছিলো। যে কারণে লালমনি এক্সপ্রেস স্টেশনের ১ নম্বর লাইনে প্রবেশ করছিলো এবং বিপরীত দিকের দোলনচাঁপা এক্সপ্রেসকে ২ নম্বর লাইন দিয়ে স্টেশনে প্রবেশের সিগন্যাল দেয়া হয়। কিন্তু স্টেশন এলাকার রেললাইনের ওপরে অবৈধভাবে গড়ে তোলা দোকানীরা জানতেন না যে দিনাজপুর থেকে আসা ট্রেন ক্রসিংয়ের কারণে ২ নম্বর লাইনে উঠে আসবে। যে কারণে তারা কেউই দোকান কিংবা মালামাল কিছুই সরায় নি। এমনকি বেচাকেনাও চলছিলো এসব দোকানে।

যথাসময়ে দোলনচাঁপা ট্রেন ওই লাইনে ক্রসিং নিয়ে স্টেশনে প্রবেশ করতে শুরু করলে আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। লাইনে রাখা দোকানের মালামালগুলোর ওপর দিয়ে কিছুদূর চলার পর চালক ট্রেনটি থামিয়ে দিতে সক্ষম হন। এতে ওই এলাকার ব্যবসায়ী ও ক্রেতাসহ ট্রেনের শত শত যাত্রী দুর্ঘটনা থেকে রক্ষা পান। অবশ্য ট্রেন থামার পর তাড়াহুড়ো করে নামতে গিয়ে মানিক ও রুমি আকতার নামে দুই যাত্রী আহত হয়েছেন।

বগুড়া রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আবুল কাশেম জানান, দোলনচাঁপা সঠিক সিগন্যাল পেয়েই ২ নম্বর লাইন হয়ে স্টেশনে প্রবেশ করছিলো। কিন্তু লাইনের ওপর অবৈধ দোকানগুলোর জন্য এই বিপত্তি হয়েছে। তবে ট্রেন চালক কম সময়ের মধ্যে ট্রেন থামিয়ে দেয়ায় বড় দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গেছে।

এজে

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়