logo
  • ঢাকা শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬

মাদকের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে: খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২১ নভেম্বর ২০১৯, ১৮:০২
সাধন খাদ্যমন্ত্রী মাদক
মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানের উদ্বোধন করছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার
মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। প্রয়োজনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আরও কার্যকরভাবে মাদকের কুফল সম্পর্কে প্রচার চালাতে হবে। যাতে তরুণ সমাজ মাদকের ভয়াবহতা সম্পর্কে সচেতন হতে পারে। বললেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় নওগাঁ ব্যাটালিয়ন ১৬ বিজিবি’র প্যারেড গ্রাউন্ডে ১৪ বিজিবি ও ১৬ বিজিবি কর্তৃক বিভিন্ন সময়ে আটককৃত মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

তিনি আরও বলেন, মাদক আমাদের পরিবার ও সমাজ তথা দেশকে ধ্বংস করছে। কাজেই দেশকে মাদকের কড়ালগ্রাস থেকে রক্ষা করতে হবে। আর তরুণদের মাদক ব্যবহার থেকে বিরত রাখতে হবে। পাশাপাশি তাদের শিক্ষিত করে গড়ে তুলতে হবে যাতে তারা আগামীতে দেশকে নেতৃত্ব দিতে পারে।

সীমান্ত রক্ষায় বিজিবি’র ভূমিকার প্রশংসা করে খাদ্যমন্ত্রী বলেন, পার্শ্ববর্তী দেশ ভারতের মতো আমাদের উন্নত সুযোগ সুবিধা না থাকলে বিজিবি’র সদস্যরা অনেক ঘাত-প্রতিঘাত সহ্য করে নানা প্রতিকূলতার মধ্য দিয়ে দেশের সীমান্ত রক্ষা করছে। প্রবল দেশপ্রেম আছে বলেই নানা প্রতিকূলতার মধ্যেও বিজিবি’র সদস্যরা নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছেন। 

মন্ত্রী আরও বলেন, সরকার সীমান্ত এলাকার যোগাযোগ ব্যবস্থা ও আলো সরবরাহ ব্যবস্থার উন্নয়নের পরিকল্পনা হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে নওগাঁ জেলার সীমান্ত বরাবর রাস্তা তৈরি ও আলোকিত করে সীমান্তকে সুরক্ষিত করার পরিকল্পনা গ্রহণ করেছে বলেও জানান তিনি। 

অনুষ্ঠানে বিজিবি রাজশাহী’র সেক্টর কমান্ডার কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ বিপিএমজি’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে নওগাঁ ব্যাটালিয়ন ১৬ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল আরিফুল ইসলাম পিএসসি, নওগাঁ ব্যাটালিয়ন ১৪ বিজিবি পত্নীতলার অধিনায়ক লে. কর্নেল জাহিদ হাসান পিবিজিএম ও নওগাঁ’র অতিরিক্ত পুলিশ সুপার ফারজানা হোসেন। 

প্রসঙ্গত, অনুষ্ঠানে ১৬ বিজিবি ও ১৪ বিজিবি ব্যাটালিয়ন কর্তৃক বিভিন্ন সময়ে আটককৃত মাদকদ্রব্য ধ্বংস করা হয়। এসব মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ভারতীয় ফেনসিডিল, ভারতীয় মদ, চোলাই মদ, ভারতীয় গাঁজা, ইয়াবা, হেরোইন, ট্যাপেট্টা ট্যাবলেট ও নেশার ইনজেকশন। ধ্বংসকৃত মালামালের আনুমানিক মূল্য সাড়ে ৭৭ লাখ টাকা।

এজে/জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 9 WHERE cat_id LIKE "%#9#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 8 WHERE cat_id LIKE "%#8#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 4 WHERE cat_id LIKE "%#4#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2