logo
  • ঢাকা শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

লবণের দাম বেশি রাখায় ৭১ হাজার টাকা জরিমানা

পিরোজপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২০ নভেম্বর ২০১৯, ১৩:৫২
লবণ গুজব বিভ্রান্ত
লবণ দাম বাড়ার গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য মাইকিং
পিরোজপুরে মঙ্গলবার দুপুরের পর থেকে লবণ নিয়ে গুজব শুরু হয়। লবণের দাম বাড়বে এবং লবণ পাওয়া যাবে না-এ জাতীয় গুজব ছড়িয়ে পড়ায় বিকেল থেকে পিরোজপুরের বিভিন্ন উপজেলার বাজারে লবণ কেনার হিড়িক পরে যায়।

পুরুষদের পাশাপাশি মহিলা ক্রেতারা লবণ কেনার জন্য ভিড় জমান দোকানে। আর এ সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী লবণের দাম বাড়িয়ে দেওয়ার চেষ্টা করে। তবে প্রশাসনের কঠোর পদক্ষেপে লবণের দাম আগের মতোই আছে।

পিরোজপুর জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা পিরোজপুর বাজার পরিদর্শন করে ব্যবসায়ী ও ক্রেতাদের কোনও প্রকার গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়েছে। লবণের দাম বৃদ্ধির গুজব ও অতিরিক্ত দামে লবণ বিক্রির অপরাধে ১৬ ব্যবসায়ীকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল মঙ্গলবার জেলার সাতটি উপজেলার শহর ও গ্রামের বিভিন্ন বাজারে উপজেলা প্রশাসন অভিযান চালায়। এ সময় বেশি দামে লবণ বিক্রি করায় ১৬ ব্যবসায়ীকে ৭১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সময়ে ক্রেতারা অতিরিক্ত লবণ কিনে নিয়ে যাওয়ার সময় বিপুল পরিমাণ লবণ জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। জেলার কাউখালী উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. খালেদা খাতুন রেখা ও কাউখালী থানা অফিসার ইনচার্জ নজরুল ইসলামকে সঙ্গে নিয়ে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালান।

এ সময়ে অতিরিক্ত দামে লবণ বিক্রির অভিযোগে ১৩ ব্যবসায়ীকে আটক করেন। ক্রেতাদের কাছ থেকে বিপুল পরিমাণ লবণ জব্দ করেন। পরে রাতে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটকৃতদের কাছ থেকে ৩১ হাজার পাঁচশত টাকা জরিমানা আদায় করা হয়। উপজেলা নির্বাহী অফিসার বিভিন্ন হাট-বাজারে লবণের দাম বৃদ্ধির গুজবে কান না দেওয়ার জন্য নিজেই মাইকিং করেন এবং ক্রেতাদেরকে দুই প্যাকেটের বেশি লবণ না কেনার জন্য বলেন।

তিনি খেয়াঘাটসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দুই প্যাকেটের বেশি ক্রয় করা ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত লবণ জব্দ করেন। এছাড়াও মঠবাড়িয়া উপজেলায় বেশি দামে লবণ বিক্রির অভিযোগে ভ্রাম্যমাণ আদালত ব্যবসায়ী সুমন সাহাকে ১০ হাজার টাকা ও দিলীপ সাহাকে ২৫ হাজার টাকা জরিমানা করেন। পিরোজপুর সদরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় বেশি দামে লবণ বিক্রির অভিযোগে এক ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালত পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

জেবি 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়