logo
  • ঢাকা বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬

৬ ঘণ্টা পর বগুড়ার অভ্যন্তরীণ রুটে বাস চলাচল শুরু

বগুড়া প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৬ নভেম্বর ২০১৯, ২০:৫৭
৬ ঘণ্টা বগুড়া অভ্যন্তরীণ রুট বাস
‘সড়ক পরিবহন আইন-২০১৮’ কার্যকর হলে জেল-জরিমানা গুণতে হবে, এই আশঙ্কায় বগুড়ার অভ্যন্তরীণ ও আন্তঃজেলার ৬টি রুটের চালকরা বাস চলাচল বন্ধ করে দিয়েছিল শনিবার সকালে। পূর্ব ঘোষণা ছাড়াই শনিবার সকাল থেকে বাস চলাচল বন্ধ করায় চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। তবে সংগঠনের নেতারা শ্রমিকদের সাথে কথা বলায় দুপুর ২টার পর বগুড়ার অভ্যন্তরীণ রুটে বাস চলাচল স্বাভাবিক হয়।

যেসব রুটে যান চলাচল বন্ধ ছিল সেগুলো হলো-বগুড়া থেকে নওগাঁ, বগুড়া-সান্তাহার, বগুড়া-আক্কেলপুর, বগুড়া-আবাদপুকুর, বগুড়া-চাঁপাপুর, বগুড়া- মোলামগাড়ি। অন্যদিকে বগুড়া-জয়পুরহাট ও বগুড়া-গাইবান্ধা রুটে বাস চলাচল সীমিত হয়ে পড়েছে।

বগুড়ার অভ্যন্তরীণ রুটে চলাচলকারী অধিকাংশ গাড়িরই কোনো ফিটনেস সনদ ও রুট পারমিট নেই। ফলে নতুন সড়ক নিরাপত্তা আইন কার্যকর হলে এসব গাড়ি নিয়ে চলাচল করলে আইন অনুযায়ী চালকদের বিভিন্ন ঝক্কিঝামেলায় পড়তে হতে পারে। মামলা খেলে জরিমানা কে গুনবে, এমন শঙ্কায় ছিলেন চালকরা।

১ নভেম্বর থেকে নতুন সড়ক নিরাপত্তা আইন কার্যকর হওয়ার কথা থাকলেও প্রশাসন এই কয়দিন সচেতনতামূলক কার্যক্রম নিয়ে ব্যস্ত ছিল। গতকাল থেকে আইনটি কার্যকর হতে পারে, এমন আশঙ্কায় শ্রমিকরা সকাল থেকে বাস চলাচল বন্ধ রাখেন। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রায় ছয় ঘণ্টা বাস চলাচল বন্ধ ছিল। ফলে বিভিন্ন জায়গায় গমনেচ্ছু যাত্রীরা কেন্দ্রীয় বাস টার্মিনালে এসে বিড়ম্বনায় পড়েন। পরে বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের নেতারা শ্রমিকদের সাথে কথা বলে বাস চলাচল স্বাভাবিক করেন।

এ ব্যাপারে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি কামরুল মোর্শেদ আপেল জানান, বাস চলাচল বন্ধে সংগঠন থেকে কোনো নির্দেশনা দেয়া ছিল না। তারা নতুন সড়ক নিরাপত্তা আইন নিয়ে শঙ্কিত হয়ে নিজেরাই বাস চলাচল বন্ধ রেখেছিল। এখন বাস চলাচল স্বাভাবিক আছে।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়