logo
  • ঢাকা বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

‘বুলবুল’ মোকাবেলার জন্য সরকারি কর্মচারীদের ছুটি বাতিল

বাগেরহাট প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০৮ নভেম্বর ২০১৯, ১৪:০১
বুলবুল ঘূর্ণিঝড় বাগেরহাট
ফাইল ছবি
বঙ্গোপসাগরে অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ উপকূলের দিকে ধেয়ে আসছে। আর এই ঘূর্ণিঝড়ের প্রভাবে মোংলা সমুদ্র বন্দরে চার নম্বর হুঁশিয়ারি সংকেত জারি করা হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড় ‘বুলবুল’মোকাবেলায় শুক্রবার সকালে বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে এই সভায় পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ জানান, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় জেলার সকল সরকারি কর্মকর্তা- কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। জেলার নয়টি উপজেলায় ২৩৪টি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া জেলা সদরসহ প্রতিটি উপজেলায় একটি করে কন্ট্রোল রুম খোলা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ১০টি মেডিকেল টিম। রেড ক্রিসেন্ট, ফায়ার সার্ভিস ও বেসরকারি উন্নয়ন সংস্থার কয়েক শত স্বেচ্ছাসেবককে প্রস্তুত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখর উদ্দীন আরটিভি অনলাইনকে জানান,  মোংলা বন্দর কর্তৃপক্ষ  ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছে। ইতিমধ্যে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। বন্দর জেটি ও আউটার এ্যাংকরেজে অবস্থানরত ১২টি জাহাজ নিরাপদে রয়েছে। ঘূর্ণিঝড়ের সংকেত পাঁচ নম্বরে উঠলেই বন্দরে পণ্যবোঝাই ও খালাসের বিষয়ে মিটিং করে সিদ্ধান্ত নেওয়া হবে।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়