logo
  • ঢাকা মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৫০ জন, আক্রান্ত ১৯১৮ জন, সুস্থ হয়েছেন ১৯৫৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

জন্মদিনে রিফাতকে নিয়ে বাবা ও বোনের অশ্রুমাখা স্ট্যাটাস

বরগুনা প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৮ অক্টোবর ২০১৯, ১৩:০৪ | আপডেট : ১৮ অক্টোবর ২০১৯, ১৪:০২
রিফাত মা নিহত
মায়ের সঙ্গে নিহত ছোট রিফাত শরীফ
বরগুনায় প্রকাশ্যে দিবালোকে রামদার কোপে নিহত শাহ নেয়াজ রিফাত শরীফের ২৬তম জন্মদিন ছিলো বৃহস্পতিবার।

১৯৯৪ সালের ১৭ অক্টোবর খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রাত ১১টা পাঁচ মিনিটে জন্মগ্রহণ করেছিলেন রিফাত।

রিফাতের মৃত্যুতে একমাত্র ছেলেকে হারিয়ে অসহায় বাবা আবদুল হালিম দুলাল শরীফ। পাগলপ্রায় মা ডেইজি বেগম। একমাত্র বোন ইসরাত জাহান মৌর কান্না থামছে না কিছুতেই। রিফাতের জন্মদিনের স্মৃতি বুকে জড়িয়ে আবারও সন্তান হত্যার বিচার চাইলেন তারা।

জন্মদিনে রিফাতের ছোটবেলার ছবি আপলোড করে ফেসবুকে স্মৃতিচারণ করেছেন বাবা দুলাল শরীফ। দোয়া চেয়েছেন সবার কাছে। একমাত্র বোন ইসরাত জাহান মৌ ভাইয়ের ভালোবাসার কথা স্মরণ করে আবেগাপ্লুত হয়েছেন বার বার।

ভাইকে স্মরণ করে ভাই-বোনের ছোটবেলাসহ বিভিন্ন সময়ের ছবি ফেসবুকে পোস্ট করে মৌ লিখেছেন, শুভ জন্মদিন ভাইয়া। চার মাস আগে এই দিনটা নিয়ে অনেক প্ল্যান করছিলাম। কিন্তু আল্লাহ কবুল করলো নারে ভাইয়া। ভাবছিলাম এবার এই দিনটা মনে করব না। কিন্তু আম্মুর জন্য পারলাম না। সকালে নামাজের পর তোর কবরের কাছ থেকে এসে বলে, তোর ভাইয়ার আজ জন্মদিন।

মৌ আরও লিখেছেন, শেষ পর্যন্ত তোকে ভুলে থাকতে পারলাম না আমরা। ভাইয়া তোর হাসিটা ছিল আমাদের ভালো থাকার কারণ। ছোটবেলা যদি ফুরিয়ে না যেতো, কতোই না ভালো হতো। তাইনা রে ভাইয়া। অনেক অনেক দোয়া করি, আল্লাহ যেন তোকে জান্নাতুল ফেরদৌসে রাখেন। বাবা-মা আল্লাহর কাছে চলে গেলে সন্তান এতিম হয়ে যায়। আর ভাই আল্লাহর কাছে চলে গেলে বোন হতভাগা হয়ে যায়, তাই নারে ভাইয়া?

আমি এখন সেই হতভাগাদের দলে। পৃথিবীর সবচেয়ে পবিত্র ভালোবাসা ভাই-বোনের ভালোবাসা। সেই সম্পর্ককে কিছু মানুষরূপী জানোয়ার ইতি টেনে দিলো। ভালো থাকুক পৃথিবীর সব ভাই-বোন। দোয়া করি আল্লাহর কাছে- যেন তাদের এভাবে কখনও কেউ আলাদা না করে দেয়।

---------------------------------------------------------------
আরো পড়ুন: কালীগঞ্জে অ্যালকোহল পান প্রতিরোধে চালকদের পরীক্ষা
---------------------------------------------------------------

রিফাতের ছোটবেলার ছবি শেয়ার করে বাবা দুলাল শরীফ লিখেছেন, আমি যখন বাজারে আসতাম তখন রিফাত আমার পেছনে পেছনে দৌড়াত- আর বলতো আব্বু আমাকে নিয়ে যাও, আমাকে নিয়ে যাও। আমি তোমার সঙ্গে যাব। আমি তখন রিফাতকে ফাঁকি দিয়ে বাজারে আসতাম। আজ রিফাত আমাদেরকে ফাঁকি দিয়ে চলে গেল। সেখান থেকে আর কখনও ফিরে আসবে না রিফাত। উফ এত কষ্ট। আল্লাহ যেন এই কষ্ট সইবার তৌফিক দান করেন, আমিন।

রিফাতের বাবা দুলাল শরীফ বলেন, ১৯৯৪ সালে ১৭ অক্টোবর রোববার রাত ১১টা পাঁচ মিনিটে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে জন্মগ্রহণ করে রিফাত।

রিফাত আমার প্রথম এবং একমাত্র ছেলে ছিল। রিফাতকে ঘিরে আমাদের অনেক স্মৃতি ছিল, ছিল অনেক স্বপ্ন। সব শেষ হয়ে গেল। এখন আমি শুধু রিফাত হত্যা মামলার দ্রুত বিচার শেষ করার জন্য সরকার প্রধানের কাছে অনুরোধ জানাই।

জেবি

 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৪৪০২০ ১৩৯২৫৩ ৩২৩৪
বিশ্ব ১৮২৫২২৭৫ ১১৪৫৫৭৮০ ৬৯৩১১৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়