logo
  • ঢাকা শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ২৩ জনের মৃত্যু, আক্রান্ত ২৫২৩ জন, সুস্থ হয়েছেন ৫৯০ জন, নমুনা পরীক্ষা ১১৩০১টি: স্বাস্থ্য অধিদপ্তর

ঠাকুরগাঁওয়ের মন্দিরে ১৪৪ ধারা জারি

স্টাফ রিপোর্টার, ঠাকুরগাঁও
|  ০৪ অক্টোবর ২০১৯, ২২:৩৭
ঠাকুরগাঁও মন্দির ১৪৪ ধারা জারি
ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর এলাকায় শ্রী শ্রী রসিক রায় জিউ মন্দিরে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় শুক্রবার সকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে অনির্দিষ্টকালের জন্য এ আদেশ দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিলাব্রত কর্মকার।

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের শ্রী শ্রী রসিক রায় জিউ মন্দিরের জমি ও কর্তৃত্ব দখল নিয়ে স্থানীয় হিন্দুধর্মের সনাতন ও ইসকন অনুসারীদের মধ্যে দীর্ঘদিন ধরেই বিরোধ চলে আসছিল। এনিয়ে দুই পক্ষই মামলা দায়ের করেছে। দুর্গাপূজার পঞ্চমীর দিনে দু’পক্ষই ওই মন্দিরে প্রতিমা নিয়ে যাওয়ার প্রস্তুতিকালে উত্তেজনা দেখা দেয়। পরে প্রশাসন নিয়ন্ত্রণে আনে।

২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর রসিক রায় জিউ মন্দিরে দুর্গাপূজা নিয়ে অনুসারীদের সাথে সনাতন ধর্মাবলম্বীদের বড় ধরনের সংঘর্ষ হয়। এ সময় ইসকন ভক্তদের হামলায় ফুলবাবু নামের একজন সনাতন ধর্মানুসারী মারা যান। গত বুধবার সনাতন ও ইসকন ধর্মাবলম্বীরা শ্রী শ্রী রসিক রায় জিউ মন্দিরের মণ্ডপে পূজার প্রস্তুতি নিলে উত্তেজনা দেখা দেয়। ফলে বৃহস্পতিবার সকাল থেকে ১৪৪ ধারা জারির আদেশ দেয়া হয় প্রশাসনের পক্ষ থেকে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিলাব্রত কর্মকার বলেন, ওই মন্দিরের জমি নিয়ে স্থানীয় সনাতন ও ইসকন ধর্মাবলম্বীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

পি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪২৮৪৪ ৯০১৫ ৫৮২
বিশ্ব ৫৯০৬২০২ ২৫৭৯৮৭৭ ৩৫২০২৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়