logo
  • ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭

ফেরি চলাচল ব্যাহত, আরিচা মহাসড়কে ট্রাকের দীর্ঘ সাড়ি

  স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ, আরটিভি অনলাইন

|  ০৪ অক্টোবর ২০১৯, ১১:৪৮ | আপডেট : ০৪ অক্টোবর ২০১৯, ১৬:০১
ট্রাক, লাইন, দীর্ঘ
আটকে ট্রাকের দীর্ঘ সাড়ি
নদীতে প্রবল স্রোত এবং রাজবাড়ির দৌলতদিয়া ঘাটের কাছে নদী ভাঙনের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। ঘাট এলাকায় যানজট এড়াতে এবং যাত্রীদের চলাচল স্বাভাবিক রাখতে অগ্রাধিকারভিত্তিতে পার করা হচ্ছে যাত্রীবাহী বাস, প্রাইভেটকার ও মাইক্রোবাসগুলোকে। এ কারণে পাটুরিয়া ও দৌলতদিয়া উভয় ঘাটে আটকা পড়েছে শত শত পণ্যবাহী ট্রাক।

পাটুরিয়া ঘাটের অদূরে ঢাকা-আরিচা মহাসড়কের ওপর বিভিন্ন স্থানে ৪ কিলোমিটার এলাকাজুড়ে আটকে রাখা হয়েছে পণ্যবাহী ট্রাক। দিনের পর দিন আটকা পড়ে থাকায় ভোগান্তিতে পড়েছেন এসব ট্রাকের চালক ও সহযোগীরা।

শুক্রবার সকালে মহাসড়কে আটকে থাকা ট্রাকের চালক এবং সহযোগীরা বলেন, গেল তিনদিন ধরে তারা ওই এলাকায় আটকা পড়ে আছেন। সেখানে কোনো ধরনের হোটেল কিংবা টয়লেট-ল্যাট্রিন না থাকার কারণে নানা সমস্যায় পড়েছেন তারা। অনেকেই বলেছেন, তাদের হাতে থাকা প্রায় সব টাকাই শেষ হয়ে গেছে। আরও দু’একদিন আটকা থাকলে তারা কি খাবেন তা নিয়ে চিন্তিত তারা।

আবার কেউ কেউ বলছেন, তাদের ট্রাকগুলোকে মহাসড়কের উপর দাঁড় করিয়ে না রেখে আরিচায় অবস্থিত বিআইডব্লিউটিএ’র দুটি ট্রাক টার্মিনালে রাখা হলে দুর্ভোগ কিছুটা কমতো। ওই এলাকার বাসিন্দারাও ব্যক্ত করেন এমন অভিমত।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে অব্যাহত ফেরি চলাচল ব্যহত হওয়ায়, আরিচায় বিকল্প ফেরি ঘাট চালু করার দাবি জানান অনেকেই।

ট্রাক চালক মো. আব্দুল মালেক বলেন, তিনি বুধবার রাতে পণ্যবোঝাই করে কুষ্টিয়া যাওয়ার উদ্দেশে ঢাকা ছেড়ে আসেন। প্রথমে তাকে ধামরাইবাথুলী লোড কন্ট্রোল স্টেশনে আটকা রাখে পুলিশ। সেখান থেকে ছেড়ে আসার পর বৃহস্পতিবার সকালে মানিকগঞ্জের শিবালয় উপজেলার মহাদেবপুর এলাকায় দ্বিতীয় দফায় আটকে রাখে তাকে। বৃহস্পতিবার দুপুরে উথলী সংযোগ মোড়ে আসলে পুলিশ তাকে পাটুরিয়া ঘাটের দিকে যেতে না দিয়ে তাকে আরিচার দিকে পাঠিয়ে দেন পুলিশ সদস্যরা। কবে তিনি ফেরির নাগাল পাবেন তা তিনি বলতে পারছেন না।

আরেক ট্রাকচালক সোহেল মিয়া বলেন, তিনি বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে উথলী সংযোগ মোড়ে এলে পুলিশ তার ট্রাকটি পাটুরিয়া যাওয়ার পথে আটকে দেয় এবং আরিচার দিকে পাঠিয়ে দেয়। শুক্রবার সকালে আরিচা ঘাটের কাছে এসে মহাসড়কের উপর সাড়িবদ্ধভাবে অপেক্ষায় থাকতে হয় তাকে। পয়ঃনিষ্কাশন ও খাবার-দাবারসহ ভীষণ অসুবিধা হচ্ছে।

কখন যে তাদের এ ভোগান্তির অবসান হবে তা বলতে পারছেন না তিনি। 

এ পরিস্থিতিতে আরিচায় বিকল্প ফেরি ঘাট চালুর দাবি জানান এসব ভুক্তভোগী ট্রাক শ্রমিকরা।

জেবি/পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪৪৭৩৪১ ৩৬২৪২৮ ৬৩৮৮
বিশ্ব ৫৮৬১২৯৯৫ ৪০৫৭৫৯৪৭ ১৩৮৮৭১০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়