• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

১৮ বছরেও ‘রাস্তা’ পায়নি সেতুটি

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৩ অক্টোবর ২০১৯, ১৫:১৬
সেতু, সড়ক, নদী
মাটিজুড়া নদীর ওপর সড়কবিহীন সেতুটি ১৮ বছর ধরে দাঁড়িয়ে আছে। ছবি: সংগৃহীত

সেতু আছে সড়ক নেই। ১৮ বছর ধরে দাঁড়িয়ে আছে সেতুটি। কিন্তু যে সড়ক দিয়ে সেতুটিতে উঠতে হবে তা আজও নির্মাণ হয়নি। সড়ক নির্মাণের আগেই নির্মিত হয়েছিল সেতু। তাই এখন দূর থেকে দাঁড়িয়ে দেখতে হয় সংযোগ সড়কবিহীন সেতুটি।

সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের খালিটেকা মীরেরগাঁও গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া মাটিজুড়া নদীর পশ্চিম হালঘাটা নামক স্থানে অনেক প্রত্যাশিত ব্রিজটি নির্মাণ করা হয়েছিল।

রাস্তা নেই তবু তৈরি করা হয়েছে লাখ লাখ টাকা ব্যয় করে সেতু। কেন বা কার স্বার্থে ওই সেতুটি নির্মাণ করা হয়েছে উত্তর খুঁজে পাচ্ছেন না এলাকাবাসী। সেতু তৈরি করা হলেও জনগণের কোনও কাজে আসছে না। কারণ রাস্তা তৈরি না করেই সেতু নির্মাণ করায় এক পায়ে দাঁড়িয়ে আছে সেতু।

ব্রিজের চারদিকেই পানি, নেই কোনও রাস্তা। ব্রিজের দুপাশে মাটি ভরাট ও রাস্তা তৈরি করে জনগণের চলার উপযোগী করে তোলা হলে সেখানে মানুষ উপকার পেত।

২০০১ সালের প্রথম দিকে খালিটেকা মীরেরগাঁও গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া মাটিজুড়া নদীর পশ্চিমে হালঘাটা নামক স্থানে সেতুটি নির্মাণ করা হয়েছে বলে জানা গেছে।

এই ব্যাপারে দৌলতপুর ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবদুল মজিদ বলেন, ২০০১ সালে মাটিজুড়া নদীর ওপর সেতুটি নির্মাণ করা হয়েছিল। কিন্তু আজও পর্যন্ত রাস্তা না হওয়ায় নির্মিত সেতু দিয়ে এলাকার মানুষ চলাচল করতে পারছে না।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বউভাতে গিয়ে দুর্ঘটনা, একে একে মারা গেলেন ৩ ভাই
কাভার্ডভ্যানচাপায় প্রাণ গেল ২ সবজি বিক্রেতার 
ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ 
ডিএসসিসির ময়লার গাড়িচাপায় কিশোর নিহত
X
Fresh