logo
  • ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

পেঁয়াজের দাম বেশি রাখায় ৫৮ হাজার টাকা জরিমানা

আরটিভি অনলাইন ডেস্ক
|  ০৩ অক্টোবর ২০১৯, ১০:৪১ | আপডেট : ০৪ অক্টোবর ২০১৯, ০৮:৩৫
পেঁয়াজ, জরিমানা, ৫৮ হাজার, টাকা
ছবি: সংগৃহীত
লক্ষ্মীপুরে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

গতকাল বুধবার দুপুরে শহরের চক বাজারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিল এ অভিযান পরিচালনা করেন।

এ সময় পেঁয়াজের অতিরিক্ত দাম রাখায় ও মূল্য তালিকা না থাকার কারণে পেয়াঁজের আড়ত সোনালি স্টোরকে ২৫ হাজারসহ মোট চারটি  প্রতিষ্ঠানকে ৪৬ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিল জানান, প্রশাসনের পক্ষ থেকে পেঁয়াজের পাইকারি মূল্য ৬৮ টাকা ও খুচরা মূল্য ৭০ টাকা নির্ধারণ করা হয়েছে। কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে পেঁয়াজ অতিরিক্ত দরে বিক্রি করছে। নির্ধারিত মূল্যের বাইরে কেউ অতিরিক্ত দাম নিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে বরিশাল নগরীর পেঁয়াজ পট্টিতে তিনটি আড়তে অভিযান চালিয়ে ১২ হাজার টাকা জরিমানা কারা হয়েছে।

গতকাল বুধবার বেলা ১২টার দিকে বরিশাল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা প্রশাসনের সহায়তায় নগরীর পেঁয়াজ পট্টি এলাকায় অভিযান চালিয়ে তিনটি আড়তে অভিযান চালিয়ে ১২ হাজার টাকা জরিমানা করেছে।

ভোক্তা অধিকার নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিসা আহাম্মেদ ও আসমা জাহান সরকারের নেতৃত্বে নগরীর পেঁয়াজের আরতগুলোতে অভিযান চালায়।

তিনটি আড়তে বাড়তি দামে অর্থাৎ নব্বই টাকা দরে পেঁয়াজ বিক্রি করায় প্রত্যেকটি আড়তকে চার হাজার টাকা করে মোট ১২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়