• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আট বাড়িতে ‘মাদক ব্যবসায়ীর বাড়ি’ সাইনবোর্ড লাগিয়ে দিল বিজিবি

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৮ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৭
মাদক, ব্যবসায়ী, ইয়াবা

দিনাজপুরের বিরামপুর সীমান্তে আট বাড়িতে ‘মাদক ও ইয়াবা ব্যবসায়ীর বাড়ি’ লিখে সাইনবোর্ড লাগিয়ে দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সামাজিকভাবে মাদক ব্যবসায়ীদের হেয় প্রতিপন্ন করতে বিজিবি’র পক্ষ থেকে গেল কয়েক দিন ধরে কাঠের তৈরি সাইনবোর্ড অথবা বাড়ির দেয়ালে লাল কালিতে ‘মাদক ও ইয়াবা ব্যবসায়ীর বাড়ি’ লিখে দেওয়া হয়েছে।

বাড়িগুলোর মালিক হলেন বিরামপুরের দক্ষিণ দামোদরপুর গ্রামের নেজাম উদ্দিন, সাত্তার মণ্ডল, কবির হোসেন, শরিফুল ইসলাম এবং দক্ষিণ দাউদপুর গ্রামের মোতালেব হোসেন, ফরিদুল ইসলাম, নূর আমান ও শাহিনুর ইসলাম।

গতকাল শুক্রবার বিকেলে সীমান্তের দক্ষিণ দাউদপুর (গোবিন্দপুর) গিয়ে দেখা যায়, মোতালেব নামের এক ব্যবসায়ীর বাড়িতে কাঠের তৈরি একটি সাইনবোর্ড। যাতে লেখা রয়েছে, ‘মাদক ব্যবসায়ীর বাড়ি।’ ওই ব্যক্তির বাড়ির দরজার সামনে সাইনবোর্ডটি লাগিয়ে দিয়েছে বিজিবি।

দাউদপুর ক্যাম্প কমান্ডার ওই মাদক ব্যবসায়ীর বাড়ির বিষয়টি নিশ্চিত করেন।

বিজিবি’র দাউদপুর ক্যাম্প কমান্ডার মো. ইয়াছিন আলী বলেন, এলাকায় যতো মাদক ব্যবসায়ী আছে তাদের সবার বাড়িতে এরকম সাইনবোর্ড ব্যবসায়ী আছে তাদের সবার বাড়িতে এরকম সাইনবোর্ড লাগানো হবে যাতে করে তারা আর মাদক ব্যবসা না করে। তিনি আরও বলেন, সম্প্রতি যারা মাদক নিয়ে বিজিবি’র হাতে ধরা পড়েছে তাদের সামাজিকভাবেও হেয় করতে এমন উদ্যোগ গ্রহণ করা হয়।

এলাকার কাটলাহাট-বাজার বণিক কমিটির সাধারণ সম্পাদক মো. সামসুল মিয়া জানান, বিজিবির এমন উদ্যোগে সাধুবাদ জানাই। কিন্তু ছোট মাদক কারবারিদের নয়, রাঘব বোয়ালদেরও চিহ্নিত করে তাদের বাড়িতেও এমন সাইনবোর্ড যুক্ত করার আহ্বান জানাচ্ছি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নড়াইলে মাদক মামলায় চারজনের যাবজ্জীবন
মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি
দুই সহোদরকে পিটিয়ে হত্যা : ফরিদপুরে বিজিবি মোতায়েন
যুক্তরাষ্ট্র থেকে দেশে আসা গাঁজার চকলেট-কেক জব্দ, গ্রেপ্তার ৩
X
Fresh