logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

কৃষক হত্যায় বাবা-ছেলে ও তিন সহোদরসহ ১০ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ প্রতিনিধি
|  ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৫৮
কৃষক হত্যায় ১০ জনের যাবজ্জীবন
কৃষক হত্যায় ১০ জনের যাবজ্জীবন
কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার পালইকান্দা গ্রামের কৃষক মানিক হত্যা মামলায় একই গ্রামের বাবা-ছেলে ও তিন সহোদরসহ ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।একই সঙ্গে প্রত্যেককে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে কিশোরগঞ্জের প্রথম আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। এছাড়া সাক্ষ্য প্রমাণের অভাবে এই মামলার অপর ১৩ জন আসামিকে বেকসুর খালাস দেয়া হয়। 

দণ্ড প্রাপ্তরা হলো রহমত আলী ও তার ছেলে মামুন, লোকমান ও তার ছেলে আলমগীর, তিন সহোদর বাদল, সুজন ও নয়ন এবং মানিক, মিজান ও গিয়াসউদ্দিন। 

মামলার বিবরণে জানা যায়, পালইকান্দা গ্রামের মো. খাইরুল ইসলাম ও তার চাচা আ. রশিদ মাস্টারের সঙ্গে আসামি পক্ষের লোকজনদের জমি নিয়ে পূর্ববিরোধ ছিল। ২০১১ সালের ৬ আগস্ট দুপুরে আসামি পক্ষের লোকজন বিবদমান জমিতে প্রবেশ করলে বাদী পক্ষের লোকজনদের সঙ্গে প্রথমে কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে আসামিরা দা, লাঠি, বল্লম ইত্যাদি দেশিয় অস্ত্র নিয়ে নিয়ে হামলা চালালে বল্লমবিদ্ধ হয়ে মানিক ঘটনাস্থলেই মারা যান। 

এ ব্যাপারে নিহতের ভাই মো. খাইরুল ইসলাম বাদী হয়ে ২৭ জনকে আসামি করে করিমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। ২৬ জন আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট গৃহীত হয়। মামলার বিচার চলাকালে তিনজন আসামি মারা যান।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়