• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

দুদকের মামলায় লতিফ সিদ্দিকীর জামিন নামঞ্জুর

বগুড়া প্রতিনিধি

  ৩০ আগস্ট ২০১৯, ১১:০১
লতিফ, সিদ্দিকী, মামলা, দুদক

সরকারি সম্পত্তির দরপত্র ছাড়া বিক্রি বরে সরকারের ৪০ লাখ টাকা ক্ষতির অভিযোগ এনে দুদক কর্তৃক দায়েরকৃত মামলায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী কারাবন্দী আব্দুল লতিফ সিদ্দিকীর জামিনের আবেদন নামঞ্জুর করা হয়েছে।

বৃহস্পতিবার বগুড়ার স্পেশাল জজ মো. এমরান হোসেন চৌধুরী ওই আসামি আব্দুল লতিফ সিদ্দিকীর জামিনের আবেদন শুনানি শেষে আবেদন নামঞ্জুর করে আদেশ প্রদান করেন।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার সহকারী পরিচালক মো. আমিনুল ইসলামের করা এই মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে যে, আদমদীঘি বিলুপ্ত পাট ক্রয় কেন্দ্রের (রানী নগর পাট ক্রয় কেন্দ্র হিসেবে পরিচিত) সম্পত্তি ও অবকাঠামো দরপত্র ছাড়াই বগুড়া শহরের জাহানারা রশিদের কাছে ২৪ লাখ টাকায় বিক্রি করে সরকারের ৪০ লাখ ৬৯ হাজার ২১ টাকা ২১ পয়সার আর্থিক ক্ষতি করেন। মামলাটি তদন্ত শেষে দুদকে সহকারী পরিচালক মো. আমিনুল ইসলাম সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী ও জাহানারা রশিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

গত ২০ জুন সাবেক পাট ও বস্ত্রমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী বগুড়ার সিনিয়র স্পেশাল জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে সিনিয়র স্পেশাল জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে সিনিয়র স্পেশাল জজ নরেশ চন্দ্র সরকার জামিনের আবেদন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। পরে মামলাটি বিচার নিষ্পত্তির জন্য বগুড়ার স্পেশাল জজ আদালতে প্রেরণ করা হয়। মামলাটি পরিচালনা করেন বাদী রাষ্ট্রপক্ষে দুদকের পিপি অ্যাডভোকেট এস এম আবুল কালাম আজাদ এবং আসামি পক্ষে অ্যাডভোকেট হেলালুর রহমান হেলাল।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড
ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরের মামলা হাইকোর্টে স্থগিত
মিতু হত্যা মামলায় বাবুল আক্তারকে জামিন দেননি আদালত
সোহেল চৌধুরী হত্যা মামলার রায়ের তারিখ ঘোষণা
X
Fresh