• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শীতলক্ষ্যা তীরের ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ২০ আগস্ট ২০১৯, ১৫:৫৪
গুদাম, নদী, উচ্ছেদ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে তৃতীয় দফায় প্রথম দিনের মতো অভিযান শুরু করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে মঙ্গলবার বেলা ১১টা থেকে উচ্ছেদ অভিযান শুরু করে সংস্থাটির ভ্রাম্যমাণ আদালত।

প্রথম দিন অভিযানে একটি জুট মিল, কারখানার গুদাম, পাকা ভবন ও গাইড ওয়ালসহ ত্রিশটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীর দখল করে গড়ে উঠা নওয়াব মালেক জুট মিলের পাকা দেয়াল, স্বদেশ কেমিক্যাল কোম্পানির গুদামের আংশিক স্থাপনা ও পাকা ভবনসহ দুপুর পর্যন্ত ত্রিশটি অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে। বিকেল চারটা পর্যন্ত অভিযান চলবে।

-----------------------------------------------------------------
আরো পড়ুন: বিয়ের দাবিতে চেয়ারম্যানের বাড়িতে গৃহবধূর অনশন
-----------------------------------------------------------------

বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ নদীবন্দরের উপ-পরিচালক মো. শহিদুল্লাহ জানান, শীতলক্ষ্যার তীরে পাঁচ হাজার ১১টি সীমানা পিলার নিয়ে আমাদের আপত্তি রয়েছে। সিএস ও আরএস অনুযায়ী উচ্চ আদালতের নির্দেশে ধারাবাহিকভাবে এ উচ্ছেদ অভিযান চলছে। নদীর তীর দখল করে গড়ে উঠা সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। তৃতীয় দফায় আগামী তিন দিনব্যাপী উচ্ছেদ অভিযান চলবে।

উচ্ছেদ অভিযানে আরও উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক মো. শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজসহ অন্যান্য কর্মকর্তারা।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিষখালী নদীতে মৎস্য বিভাগের অভিযান, জেলে নিখোঁজ
চাওয়াই নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু
নওগাঁয় নদী, খাল-বিল দখল ও দূষণের প্রতিবাদে মানববন্ধন
বাসের ধাক্কায় ফেরিতে থাকা ৪ মোটরসাইকেল নদীতে
X
Fresh